বাসস
  ১৮ মে ২০২৩, ১১:০২

গোপালগঞ্জে ১০ ভিক্ষুক পেল বিকল্প কর্ম সংস্থানের ৩ লাখ ৭৫ হাজার টাকা

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ), ১৮ মে, ২০২৩ (বাসস) : গোপালগঞ্জ শহরের ১০ ভিক্ষুককে বিকল্প কর্মসংস্থানের  ৩ লাখ ৭৫ হাজার টাকার আর্থিক অনুদান দিয়েছে সমাজসেবা অধিদপ্তর।
আজ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে সকাল ৯টায়  সমাজসেবা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত  ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান বাস্তবায়ন কর্মসূচির আওতায় শহর সমাজসেবা অফিসের পক্ষ থেকে এসব অনুদানের টাকা বিতরণ করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ জোবায়ের  আহমেদ, সমাজসেবা অধিদপ্তরের গোপালগঞ্জ জেলা কার্যালয়ের  উপ-পরিচালক মো. হারুন অর রশীদ, গোপালগঞ্জ শহর সমাজসেবা কার্যালয়ের সমাজসেবা অফিসার ফারহানা নাসরিন, গোপালগঞ্জ পৌরসভার কাউন্সিলর আব্দুল জলিল খান, আলিমুজ্জামান বিটু প্রমুখ।
গোপালগঞ্জ শহর সমাজসেবা কার্যালয়ের  সমাজসেবা কর্মকর্তা ফারহানা নাসরিন বলেন, এ টাকা দিয়ে ভিক্ষুকরা মুদি, ফল, চা,  কাপড়ের  ব্যবসা ও ছাগল পালন করবেন। সংশ্লিষ্ট ওয়র্ডের ১০ কাউন্সিলর ভিক্ষুকদের এ বিকল্প কর্মসংস্থান কার্যক্রম মনিটরিং করবেন। এর মধ্য দিয়ে  ভিক্ষুকদের পুনর্বাসন করা হচ্ছে। তারা ব্যবসা বাণিজ্য করে পরিবার পরিজন নিয়ে ভালো থাকবেন আমরা এটা প্রত্যাশা করি ।