বাসস
  ১৯ মে ২০২৩, ১৮:৪৬

বান্দরবানে ‘জল নিরাপত্তা এবং জলবায়ু পরিবর্তন’ বিষয়ক মতবিনিময় 

বান্দরবান, ১৯ মে ২০২৩ (বাসস) : জেলার লামা উপজেলায় আজ ‘জল নিরাপত্তা এবং জলবায়ু পরিবর্তন’ বিষয়ে এক মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ শুক্রবার দুপুরে লামা উপজেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের অর্থায়নে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের আয়োজনে-এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোস্তফা জাবেদ কায়সারের সভাপতিত্বে এ মতবিনিময় সভায় ঢাকা বিশ^বিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের অধ্যাপক জাহিদুল ইসলাম, লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (পরিকল্পনা) জহরুল ইসলাম, উপ-সচিব (পরিকল্পনা) এসএম ইমরুল হাসান, বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্ট্রের পরিচালক (পরিকল্পনা, উন্নয়ন ও নেগোসিয়েশন) মুহাম্মদ খায়রুজ্জামান, ঢাকা বিশ^বিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ তারেক হাসান ও ফাহমিদ আল জায়েদ, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল, লামা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মিল্কি রানী দাশ প্রমুখ 
সভায় ‘জল নিরাপত্তা এবং জলবায়ু পরিবর্তন’ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন ‘জল নিরাপত্তা এবং জলবায়ু পরিবর্তন’ প্রকল্পের পরিচালক অধ্যাপক হাসান আল শাহী। 
এ মতবিনিময় উপজেলার স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ, হেডম্যান-কারবারী, মসজিদের ইমাম, সাংবাদিক, শিক্ষক,  এনজিও প্রতিনিধি- সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি অংশগ্রহণ করেন।