বাসস
  ২১ মে ২০২৩, ২২:৩২

গাজীপুরে নৌকার মেয়র প্রার্থী আজমত উল্লাহ খানের ২৮ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা

গাজীপুর, ২১ মে, ২০২৩ (বাসস) : গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লা খান স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার প্রত্যয় ব্যক্ত করে নগরবাসীর উন্নয়নে ও কল্যাণে ২৮ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন ।
আজ রোববার সকালে গাজীপুর জেলা শহরের প্রকৌশল ভবনের হলরুমে তিনি এই ২৮ দফা নির্বাচনী  ইশতেহার ঘোষণা করেন।
এ সময় গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক আতাউল্লাহ মন্ডলসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আজমত উল্লার ২৮ দফা নির্বাচনী ইশতেহারের মধ্যে রয়েছে অভিজ্ঞ নগরবিদ ও প্রকৌশলীদের সমন্বয়ে বিশ্বমানের একটি মাস্টারপ্ল্যান তৈরি করে জনগণের সেবা নিশ্চিত করা ও হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স, নাগরিক সনদসহ বিভিন্ন সনদের ফি, ইউটিলিটি বিল ইত্যাদি অনলাইনের মাধ্যমে পরিশোধের ব্যবস্থা এবং ওয়ার্ডগুলোকে সিসি ক্যামেরার আওতায় আনা ও ফ্রি ওয়াই-ফাই জোন করার উদ্যোগ নেয়া, হোল্ডিং করের হার না বাড়িয়ে রিভিউ বোর্ডের মাধ্যমে সহনশীল পর্যায়ে চূড়ান্ত করা, অধিগ্রহণকৃত ভূমির জন্য ক্ষতিপূরণ প্রদান, স্বাস্থ্যসেবা  পানি ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন, পানি ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন, যানজট নিরসন, পার্কিং, ফুটপাতসহ যোগাযোগ ব্যবস্থার আধুনিকীকরণ, সংযোগ সড়ক নেটওয়ার্ক, শ্রমিক-কর্মচারী ও বস্তিবাসীদের নাগরিক সুবিধা নিশ্চিতকরণ, শিল্পকলা ওয়ার্ড সেন্টার ও ডিজিটাল কমান্ড সেন্টার নির্মাণ, সাংস্কৃতিক কর্মকা-ের প্রসারের উদ্যোগ, জলাশয় দখলমুক্তকরণ, নদী ও পরিবেশ রক্ষা, মশক নিধন, বয়স্ক, প্রতিবন্ধী ও সুবিধা বঞ্চিতদের সহায়তা, ঈদগাহ, কবরস্থান ও শ্মশানের উন্নয়ন এবং ধর্মীয় প্রতিষ্ঠানে সহায়তা, গাজীপুরের ঐতিহ্য ও মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ করার উদ্যোগ নেয়ার প্রত্যয় ব্যক্ত করেন।
নির্বাচনী ইশতেহারে আজমত উল্লাহ খান বলেন, ২৫ মে গাজীপুর সিটির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নির্বাচন সবার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এর ওপর নির্ভর করছে আমাদের ভবিষ্যৎ নগর জীবন। যেকোনো প্রতিষ্ঠান থেকে যথাযথ সেবা পেতে হলে সে প্রতিষ্ঠানে সৎ, যোগ্য ও অভিজ্ঞ নেতৃত্ব প্রতিষ্ঠা করা অনিবার্য।