বাসস
  ২৩ মে ২০২৩, ২০:৩৬

বগুড়ায় মাদক মামলায় একব্যক্তির যাবজ্জীবন কারাদন্ড

বগুড়া, ২৩ মে ২০২৩ (বাসস): জেলায় আজ মাদক মামলার আসামি মো. রফিকুল ইসলামকে যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও একবছরের কারাদন্ড দিয়েছে আদালত। 
এ মামলার অপর আসামি মো. আবু রায়হানকে দু’বছরের সশ্রম কারাদন্ড ও পাঁচহাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয়মাসের কারাদন্ডদেশ দেয়া হয়েছে।
আজ মঙ্গলবার বিকালে ৪টায় বগুড়ার প্রথম অতিরিক্ত দায়রা জজ হাবিবা মন্ডল এ রায় ঘোষনা করেন। 
দন্ডিত আসামি মো. রফিকুল ইসলাম (৩৭) বগুড়ার নন্দীগ্রাম উপজেলারভাটগ্রাম মধ্যপাড়ার মৃত জয়নাল আবেদীনের ছেলে। অপর আসামি মো. আবু রায়হান (৩৯) একই উপজেলার ভাটগ্রাম পুর্বপাড়ার মো. আ. জলিলের ছেলে। 
আদালত সুত্রে জানা যায়, গোপন সূত্রের ভিত্তিতে বিগত ২০১৬ সালের ২৪ এপ্রিল রাত সাড়ে ৮ টায় নন্দীগ্রাম থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) মো. মনিরুল ইসলাম পুলিশ ফোর্সসহ অভিযানকালে নন্দীগ্রামের কুন্দারহাট সিএন্ডবি পাড়ায় আবু রায়হানের বাড়ির সামনে থেকে দন্ডিত আসামি রফিকুল ইসলাম ও আবু রায়হানকে গ্রেফতার করে। এসময় আসামি রফিকুল ইসলামকে লুঙ্গির কোচায় পলিথিনে রাখা মোট সাড়ে ৯৮ গ্রাম হোরোইন ও ১০ পিচ ইয়াবা এবং আসামি আবু রায়হানের নিকট হতে দেড়গ্রাম হোরোইন উদ্ধার করা হয়। এ ঘটনায় এসআই মো. মনিরুল ইসলাম বাদি হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে নন্দীগ্রাম থানায় মামলা দায়ের করেন। একই বছর ২৬ সেপ্টেম্বর দুই আসামিকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয় পুলিশ। 
দীর্ঘ শুনানি শেষে আজ মঙ্গলবার বিকালে বগুড়ার প্রথম অতিরিক্ত দায়রা জজ হাবিবা মন্ডল রায় ঘোষনা করেন।  
এ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন এপিপি এডভোকেট নাছিমুল করিম হলি এবং আসামিপক্ষের আইনজীবী ছিলেন এডভোকেট কাহাদৎ হোসেন (সহল) ও এডভোকেট ছানোয়ার হোসেন প্রামানিক।