বাসস
  ২৪ মে ২০২৩, ১৮:১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকী॥ বিএনপি নেতা চাঁদ’র বিরুদ্ধে মাগুরায় মামলা

মাগুরা, ২৪ মে, ২০২৩ (বাসস): প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকী দেয়ায় রাজশাহী জেলা বিএনপির আহবায়ক মোহাম্মদ আবু সাঈদ চাঁদ’র বিরুদ্ধে মাগুরা আদালতে মামলা দায়ের করা হয়েছে। 
বুধবার দুপুরে মাগুরা সদর আমলী আদালতে মামলাটি দায়ের করেন মাগুরা জেলা যুবলীগের আহবায়ক ফজলুর রহমান।
মামলায় বাদীর অভিযোগ, গত ১৯ মে বিকেলে রাজশাহীতে  জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে আয়োজিত এক জনসভায় রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী  ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  জেষ্ঠ্য কন্যা শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকী, উসকানীমূলক ও মানহানীকর বক্তব্য দেন। আসামী তার বক্তব্যে উল্লেখ করেন, ‘আর ২৭ দফা ১০ দফার মধ্যে আমরা নেই, এখন ১দফা। তা হচ্ছে শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। মামলার বাদী ও সাক্ষীরা একই দিন সন্ধ্যায় বিভিন্ন গণমাধ্যমে এই বক্তব্য প্রচার হতে দেখে মর্মাহত ও অপমানিত হন। এছাড়া এধরণের বক্তব্যে মাগুরা জেলার অসংখ্য আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে আতঙ্ক ও অপমানবোধ জাগ্রত হয়েছে। আসামীর এ ধরণের বক্তব্যে বাংলাদেশের প্রচলিত ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের পরিপন্থী কাজ। এই প্রেক্ষিতে বাদী মাগুরা যুবলীগের আহবায়ক হিসেবে আসামী আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনসহ ২০ কোটি টাকার মানহানী মামলা দায়ের করেন। 
মামলায় মোট ৭জনকে সাক্ষী হিসেবে রাখা হয়েছে। তারা হচ্ছেন- জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট আশরাফ হোসেন লিটন, এ্যাডভোকেট আবু বক্কার, মাগুরা জেলা ছাত্রলীগের সভাপতি নাহিদ খান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হামিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মুস্তাফিজুর রহমান স্বপন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট সাজিদুর রহমান সংগ্রাম ও নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের এপিপি হারুনর রশিদ।
বাদী পক্ষের আইনজীবী এ্যাডভোকেট শাখারুল ইসলাম শাকিল জানান, আজ দুপুরে মাগুরা সদর আমলী আদালত ও  ভারপ্রাপ্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হুমায়ুন কবির বাদীর বক্তব্য শুনে মামলাটি মাগুরা সদর থানায় নিয়মিত মামলা হিসেবে রেকর্ড করে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছেন।