বাসস
  ২৫ মে ২০২৩, ১২:৪৪

গাজীপুরে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে : ভোটারদের দীর্ঘ লাইন

গাজীপুর, ২৫ মে, ২০২৩ (বাসস) : গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট শুরু হয়েছে আজ বৃহস্পতিবার সকাল  ৮টায়। বিরতিহীন ভাবে বিকেল ৪টা পর্যন্ত এ  ভোট গ্রহণ চলবে।সকাল থেকেই ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। পুরুষ ভোটারদের পাশাপাশি নারী ভোটারদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি লক্ষ্য করা গেছে। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকে ভোট দিচ্ছেন তারা।
গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লা খান বলেছেন, জনগণের ভালোবাসা থেকে আমি বলতে পারি, জয়-পরাজয় আল্লাহ কর্তৃক নির্ধারিত। আমি বিশ্বাস করি, ফয়সালা আসমান থেকে হয়। আল্লাহ যা চান তা জনগণের মাধ্যমে প্রকাশ করবেন। আজ বৃহস্পতিবার সকাল পৌনে ৯টার দিকে ৫৭নং ওয়ার্ডে টঙ্গীর আরিচপুর মসজিদ রোডের দারুস সালাম মাদ্রাসা  কেন্দ্রে তিনি ভোট দেন। এসময় ভোট দিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আজমত উল্লা। তিনি বলেন, উৎসবমুখর পরিবেশে সকাল থেকে মানুষ ভোটকেন্দ্রে লাইনে দাঁড়িয়েছে। সুতরাং একটি সুষ্ঠু এবং অবাধ নির্বাচন গাজীপুরে অনুষ্ঠিত হচ্ছে। ভোটের যে কোনো ফলাফল অবশ্যই মেনে নেব। আমি একজন রাজনৈতিক কর্মী, বাংলাদেশ আওয়ামী লীগ একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল। সবসময় জনগণের  মতামতের প্রতি আমি শ্রদ্ধা দেখিয়ে আসছি। আজ জনগণ যাকে নির্বাচিত করবে, আমি সেটা অবশ্যই মেনে নেব। আমি রাজনৈতিক কর্মী হিসেবে সব সময় জনগণের সঙ্গে ছিলাম। সমাজের উন্নয়নমূলক কাজ, শিক্ষামূলক কাজ এবং যখন দুর্যোগ এসেছিল তখন আমি জনগণের পাশে ছিলাম। আমি যেখানে গিয়েছি জনগণ আমার সঙ্গে ছিল। জয়ের বিষয়ে আমি শতভাগ আশাবাদী।
অপরদিকে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে টেবিল ঘড়ি প্রতীকের স্বতন্ত্র মেয়রপ্রার্থী জায়েদা খাতুন ভোট দিয়েছেন। সকাল ১০টার পর কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিনি ভোট দিয়েছেন। এ সময় তার সঙ্গে ছেলে গাজীপুর সিটির সাবেক মেয়র জাহাঙ্গীর আলমও উপস্থিত ছিলেন। ভোট দেওয়ার পর এক প্রতিক্রিয়ায় জায়েদা খাতুন সাংবাদিকদের জানান, এখন পর্যন্ত নির্বাচনী পরিবেশ ভালো, সুষ্ঠু ভোট হলে তিনি নির্বাচনী ফলাফল যাই হোক তা মেনে নেবেন।
জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী এম এম নিয়াজ উদ্দিন (লাঙ্গল প্রতীকে) টঙ্গীর ৫৪নং ওয়ার্ডের আউচপাড়ার কলেজ রোড এলাকার নিউ ব্লোন স্কুল কেন্দ্রে ভোট দিয়েছেন। ভোট দিয়ে তিনি সাংবাদিকদের বলেন, জনগণের ভালোবাসা থেকে আমি বলতে পারি, জয়-পরাজয় আল্লাহ কর্তৃক নির্ধারিত। আমি বিশ্বাস করি গাজীপুরের মানুষ লাঙ্গল মার্কায় ভোট দিয়ে আমাকে বিপুল ভোটে বিজয়ী করবেন ।
অপর স্বতন্ত্র মেয়র প্রার্থী সরকার শাহনূর ইসলাম রনি সরকার  (হাতি প্রতীক) সিটি কর্পোরেশনের ৫৫নং ওয়ার্ডের টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতাল কেন্দ্রে ভোট প্রদান করেন। টঙ্গীর ৫৭নং ওয়ার্ডের আরিচপুর এলাকায় সিরাজ উদ্দিন সরকার বিদ্যা নিকেতন অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট প্রদান করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী গাজী আতাউর রহমান।
নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মোট ৪৮০টি ভোটকেন্দ্র রয়েছে। নির্বাচনে মেয়র পদে ৮ জন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৭৯ জন এবং সাধারণ আসনের কাউন্সিলর পদে ২৪৬ জনসহ মোট ৩৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লা খান নৌকা, স্বতন্ত্র জায়েদা খাতুন টেবিলঘড়ি, সরকার শাহানুর ইসলাম রনি হাতি, হারুন অর রশিদ  ঘোড়া, গণফ্রন্টের আতিকুল ইসলাম মাছ, জাপার এম এম নিয়াজ উদ্দিন লাঙ্গল, ইসলামী আন্দোলনের গাজী আতাউর রহমান হাতপাখা, জাকের পার্টির রাজু আহম্মেদ গোলাপ ফুল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।