বাসস
  ২৮ মে ২০২৩, ১২:৩৯

বঙ্গবন্ধুর জুলিও কুরি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন নাটোরে

নাটোর, ২৭ মে, ২০২৩ (বাসস) : জেলায় আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন করা হয়েছে ।
এ উপলক্ষে রোববার সকাল সাড়ে নয়টায় কালেক্টরেট ভবন চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প স্তবক অর্পণ ও শোভাযাত্রা শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা।
‘বঙ্গবন্ধু, বাংলাদেশ ও জুলিও কুরি শান্তি পুরষ্কার’ শীর্ষক আলোচনা সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষের ন্যায্য অধিকার আদায়ে আজীবন সংগ্রাম করে গেছেন। তিনি বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় অনন্য ভূমিকা পালন করেন। কর্মের স্বীকৃতি হিসেবে ১৯৭৩ সালের ২৩ মে বিশ্ব শান্তি পরিষদ বঙ্গবন্ধুকে ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রদান করে এবং এটি ছিলো বাংলাদেশের জন্যে প্রথম আন্তর্জাতিক স্বীকৃতি।
আলোচনা সভায় অন্যান্যের মধ্যে অংশগ্রহণ করেন পুলিশ সুপার মোঃ সাইফুর রহমান, নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সাজেদুর রহমান খান, সিভিল সার্জন ডাঃ মোঃ মশিউর রহমান, নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শরিফুল ইসলাম রমজান, জজকোর্টের পিপি এডভোকেট মোঃ সিরাজুল ইসলাম প্রমুখ।
দিবসটি উদযাপন উপলক্ষে সকাল নয়টায় বাংলাদেশ শিশু একাডেমি শিশুদের জন্যে  চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করে। আধুনিক সদর হাসপাতালে স্বেচ্ছায় রক্তদান ও ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন করেছে। ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মুনাজাত ও প্রার্থনার আয়োজন করা হয়েছে।
বিকেলে অনিমা চৌধুরী অডিটোরিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণ করা হবে।