বাসস
  ১১ জুন ২০২৩, ১২:২৫

নাটোরে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত

নাটোর, ১১ জুন, ২০২৩ (বাসস) : নাটোর জেলা আইন শৃংখলা কমিটির সভা আজ রোববার সকাল সাড়ে দশটায় অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা।
কমিটির সদস্য সচিব অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছাঃ রওনক জাহান সভায় জানান, বিগত মে মাসে জেলায় ভ্রাম্যমাণ আদালতের ১০৫টি অভিযান পরিচালনা করে ২২৯টি মামলার বিপরীতে ৮৪জন অভিযুক্তকে কারাদন্ড প্রদান করা হয় এবং ১১ লাখ ২০ হাজার ৩০০ টাকা জরিমানালব্দ টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হয়েছে।
সভায় বক্তারা জেলার বিদ্যমান আইন শৃংখলা পরিস্থিতিতে সন্তোষ প্রকাশ করেন। সম্প্রতি নাটোর সদর হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতক দ্রুততম সময়ের মধ্যে উদ্ধার করায় এবং শহরের বড়হরিশপুর থেকে ডাকাতি হওয়া পণ্য উদ্ধারে সফল হওয়ায় জেলা পুলিশকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রদান করা হয়। শহরের ট্রাফিক ব্যবস্থার উন্নয়ন এবং সড়কের যত্রতত্র নির্মাণ সামগ্রী অপসারণ করার বিষয়ে সভায় বক্তারা গুরুত্ব আরোপ করেন। নাটোর সদর হাসপাতালে রোগী পরিদর্শনে আসা ব্যক্তিদের সংখ্যা ও সময় নিয়ন্ত্রণের জন্যে বক্তারা অনুরোধ জানান। সভায় কোরবানীর হাটে গবাদিপশুর বিপণন কার্যক্রমে টোল হার নির্ধারণেও আলোচনা করা হয়।
সভার সভাপতি সভায় জেলার বিদ্যমান আইন শৃংখলা পরিস্থিতিতে সন্তোষ প্রকাশ করে বলেন, আইন শৃংখলাকে সমুন্নত রাখতে শহরকে সিসি ক্যামেরার আওতায় আনার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
 সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ সাইফুর রহমান, সিভিল সার্জন ডাঃ মুহাম্মদ মশিউর রহমান, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোঃ আশরাফুল ইসলাম, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী, জজকোর্টের পিপি এডভোকেট মোঃ সিরাজুল ইসলাম, নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর মহাব্যবস্থাপক প্রকৌশলী এমদাদুল হক ও নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর মহাব্যবস্থাপক মোমিনুল ইসলাম, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন, ইউনাইটেড প্রেসক্লাবের সভাপতি রেজাউল করিম, ইউনাইটেড প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ প্রমুখ।