বাসস
  ১৭ জুন ২০২৩, ১৭:০৬

ফটিকছড়িতে বিদেশি পিস্তল ও গুলিসহ দুই সন্ত্রাসী গ্রেপ্তার

চট্টগ্রাম, ১৭ জুন, ২০২৩ (বাসস) : চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন ও ৩ রাউন্ড গুলিসহ দুই অস্ত্রধারী সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। উপজেলার গাজির দিঘি এলাকায় অভিযান চালিয়ে এদের আটক করা হয়।
র‌্যাব-৭, চট্টগ্রাম আজ জানায়, গোপন সূত্রে তারা জানতে পারে, দু’জন সন্ত্রাসী অস্ত্রশস্ত্র নিয়ে ফটিকছড়ি থানাধীন গাজির দিঘি এলাকায় অবস্থান করছে।
এ তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি বিশেষ দল অভিযান পরিচালনা করে খাগড়াছড়ি জেলার লক্ষীছড়ির রান্যামা ছড়া এলাকার সুশীল চাকমার পুত্র অভি চাকমা @ বিজয় (১৯) ও মেম্বার পাড়ার সাধন রঞ্জন চাকমার পুত্র কৃতি বিকাশ চাকমা (২৪)-কে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আসামিদের কোমরের পিছনে প্যান্টের সাথে গুজানো অবস্থায় একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন এবং  ৩ রাউন্ড গুলি  উদ্ধার করে। আসামিরা আগ্নেয়াস্ত্র রাখার বৈধ কাগজপত্র দেখাতে পারেনি এবং এসব অস্ত্র দিয়ে দীর্ঘদিন যাবৎ এলাকায় প্রভাব বিস্তার করে আসছিল বলে জানায়।
এছাড়াও বিভিন্ন মাদক ব্যবসায়ীদের মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় ও বহনে নিরাপত্তা নিশ্চিতকল্পে উল্লিখিত অস্ত্র ব্যবহার করতো বলে স্বীকার করে।  
অস্ত্রসহ এ দুই আসামি ও আলামত সংশ্লিষ্ট থানায় হস্তান্তর  করা হয়েছে।