বাসস
  ২০ জুন ২০২৩, ১৪:৫০

মাগুরায় কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কর্মসূচির উদ্বোধন

মাগুরা,  ২০ জুন, ২০২৩ (বাসস) : জেলা সদর উপজেলা কৃষি অফিসের উদ্যোগে চলতি উফশী রোপা আমন ধান ও গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজ ও সার বিনামূল্যে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
মাগুরা সদর উপজেলা কৃষি অফিসের আয়োজনে মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় ‘২০২২-২০২৩ অর্থ বছরের খরিপ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায়’ ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মধ্যে বীজ ও সার বিতরণ করা হয়।
প্রধান অতিথি হিসেবে কর্মসূচির উদ্বোধন করেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু নাসির বাবলু। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তারিফ-উল- হাসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন- জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক বিষ্ণুপদ বিশ্বাস, উদ্ভিদ ও সংরক্ষণ কর্মকর্তা আব্দুস সালাম, সদর উপজেলা কৃষি কর্মকর্তা হুমায়ুন কবির, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ রেজাউল ইসলাম।  
অনুষ্ঠানে চলতি আমন ধান মৌসুমে মাগুরা সদর উপজেলা প্রায় ৪ হাজার কৃষকের মধ্যে ধান ও পেঁয়াজ বীজ ও সার বিতরণ করা হবে।
উদ্বোধনী দিনে মাগুরা সদর উপজেলার হাজিপুর, আঠারখাদা, কছুন্দি ও শত্রুজিৎপুর ইউনিয়নের ১ হাজার ৯০ জন কৃষকের  মধ্যে প্রতিজনকে বিনা মূল্যে ৫ কেজি ধানের বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি এবং ১৫০ জন কৃষককে এক কেজি করে গ্রীষ্মকালীন পেঁয়াজের বীজ, ২০ কেজি ডিএপি ২০ কেজি এমওপি, পলিথিন, সুতলিসহ নানা উপকরণ প্রদান করা হয়।