বাসস
  ২২ জুন ২০২৩, ১৯:৪৬

দিনাজপুরে ১ লাখ ১৮ হাজার ৬৫২টি পরিবারে মধ্যে ভিজিএফ’র চাল বিতরণ

দিনাজপুর, ২২ জুন, ২০২৩ (বাসস) : ঈদ উপলক্ষে জেলার ১ লাখ ১৮ হাজার ৬৫২টি দরিদ্র পরিবারে মধ্যে ১০ কেজি করে চাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। 
আজ বৃহস্পতিবার দুপুরে দিনাজপুর পৌরসভা কার্যালয়ে বিশেষ ভিজিএফ কার্ডধারী পরিবারের মধ্যে চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক শাকিল আহমেদ। 
আগামী ২৯ জুন পবিত্র ঈদুল আযহা ঈদ উযাপনের পূর্বে আগামী ২৫ জুনের মধ্যে ভিজিএফর চাল বিতরণ কার্যক্রম সম্পন্ন করা হবে বলে জেলা প্রশাসক ঘোষণা দেন। তিনি সাংবাদিকদের জানান, জেলার ১৩টি উপজেলা ৯টি পৌরসভার এবং ১০৩টি ইউনিয়নের নির্বাচিত প্রতিনিধিদের প্রস্তুতকৃত তালিকা অনুযায়ী ঈদুল আযহার বরাদ্দকৃত ১৮৭ টন ভিজিএফর চাল বিতরণের জন্য আজ সকাল থেকে কার্যক্রম শুরু করা হয়েছে। আগামী ২৪ ও ২৫ জুনে এই চাল বিতরণ অব্যাহত থাকবে। 
চাল বিতরণে কোন অনিয়ম যাতে না হয় সে জন্য তিনি বিষয়টি তদারকি করতে অতিরিক্ত জেলা প্রশাসক দেবাশীষ চৌধুরী নেতৃত্বে মনিটরিং টিম গঠন করেছেন। সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপজেলার ত্রাণ ও পূর্নবাসন কর্মকর্তাগণ নিজ দায়িত্বে চাল বিতরণ কার্যক্রম পর্যাবেক্ষণ করছেন। শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাদ্দকৃত বিশেষ ঈদুল আযহার ভিজিএফর চাল বিতরণে জেলা প্রশাসন কার্যক্রম সুষ্ঠুভাবে শুরু করেছেন।
জেলা প্রশাসক জানান, পবিত্র ঈদ উদযাপনে প্রধানমন্ত্রীর উপহার ১০ কেজি চাল দরিদ্র ব্যক্তিরা পেয়ে উপকৃত হবেন। তাদেরকে এই বিশেষ ভিজিএফর কার্ড দেয়া হয়েছে।
দিনাজপুর শহরে ইসলামবাগ মহল্লার ৬৫ বছরে বৃদ্ধা নজিমন বেওয়া আজ পৌরসভা থেকে ১০ কেজি চাল পেয়েছেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদ উদযাপনের জন্য চাল দিয়েছেন। এ জন্য তিনি সৃষ্টিকর্তার কাছে প্রধানমন্ত্রীর জন্য দোয়া করেন।