বাসস
  ২৩ জুন ২০২৩, ১৬:৫৭

ঝালকাঠিতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ঝালকাঠি, ২৩ জুন, ২০২৩ (বাসস) : নানা আয়োজনের মধ্য দিয়ে ঝালকাঠিতে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। 
শুক্রবার বেলা ১১টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। 
পরে জেলা দলীয় কার্যালয়ের সামনের সড়কে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অংশগ্রহণ করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী আমির হোসেন আমু এমপি। 
প্রধান অতিথির বক্তৃতায় আমির হোসেন আমু বলেন, ১৯৪৭ সালে পাকিস্তান সৃষ্টির পর বঙ্গবন্ধু বুঝতে পেরেছিলেন এই পাকিস্তান বাঙালিদের স্বার্থের জন্য গঠিত হয়নি। বাঙালিদের নেতৃত্বেই বাঙালির স¦ার্থ রক্ষা করতে হবে, তাই তিনি প্রথমে ছাত্রলীগ প্রতিষ্ঠাতা করেন এবং পরবর্তীতে ১৯৪৯ সালের ২৩ জুন তাঁরই তৎপরতায় আওয়ামী লীগ আত্মপ্রকাশ করেছিল। বঙ্গবন্ধু এবং আওয়ামী লীগের নেতৃত্বে ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীনতা লাভ করে। পাকিস্তানি ষড়যন্ত্রে বঙ্গবন্ধুকে হত্যার পর আওয়ামী লীগকে এদেশের রাজনীতি থেকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র শুরু হয়। দীর্ঘ লড়াই-সংগ্রামের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ চতুথবার রাষ্ট্র পরিচালনা করছে। আগামী সংসদ নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে পঞ্চমবারের মত দেশ পরিচালনার দায়িত্ব পাবে আওয়ামী লীগ। তাই নেতা কর্মীদের সকল ষড়যন্ত্র মোকাবেলা করে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে ।
জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মো. শাহআলমের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন- সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট খান সাইফুল্লাহ পনির, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক তরুণ কর্মকার, সাংগঠনিক সম্পাদক সারমিন মৌসুমী কেকা, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী ও জেলা যুবলীগের আহ্বায়ক রেজাউল করিম জাকির। 
আলোচনা সভায় আওয়ামী লীগ, এর সহযোগী ও অংগ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে একটি বর্ণাঢ্য রাালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।