বাসস
  ২৮ জুন ২০২৩, ১৯:০৪

সিলেট নগরীতে কোরবানির বর্জ্য অপসারণ করবে ৩২শ’ পরিচ্ছন্নতা কর্মী

সিলেট, ২৮ জুন, ২০২৩ (বাসস): পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ঈদের দিন সকাল থেকে পরবর্তী ২৪ ঘন্টার মধ্যেই কোরবানির পশুর যাবতীয় বর্জ্য অপসারণ করবে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।
দ্রুততম সময়ের মধ্যে সিসিক এলাকার কোরবানির বর্জ্য অপসারণে সরধরনের প্রস্তুতি নিয়েছে সিসিক কর্তৃপক্ষ। 
সিলেট সিটি করপোরেশন (সিসিক) সূত্র জানায়, ২৪ ঘণ্টার মধ্যেই পুরো নগরী পরিচ্ছন্ন করতে সিসিকের পরিচ্ছন্ন শাখার অন্তত ৩২ শ’ পরিচ্ছন্নতাকর্মী কাজ করবে। এবারের ঈদে নগরীর মোট ৪২ ওয়ার্ডের পরিচ্ছন্নতা কাজে ১০টি টিম কাজ করবে। এছাড়া সুষ্ঠুভাবে বর্জ্য অপসারণ কাজ সম্পন্ন করতে সিসিকের বিশেষ মনিটরিং টিমও মাঠে থাকবে। বর্জ্য অপসারণের পরপর জীবানুমুক্তকরণে নগরজুড়ে জীবাণুনাশকও ঔষধও ছিটানো ও স্প্রে করা হবে।
নগর পরিচ্ছন্নতার কাজে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মতিউর রহমান খান, সিসিকের সম্পত্তি কর্মকর্তা বিশ্বজিৎ দেব, নির্বাহী প্রকৌশলী রুহুল আলম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শামসুল হক, সহকারী প্রকৌশলী মো. জসিম উদ্দিন, নির্বাহী প্রকৌশলী রজি উদ্দিন খান, নির্বাহী প্রকৌশলী আব্দুস সোবহান, প্রশাসনিক কর্মকর্তা ও পরিচ্ছন্ন কর্মকর্তা সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।  
সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এ বিষয়ে নগরবাসীর সহযোগিতা চেয়েছেন। তিনি কোরবানীর পশু জবাইয়ের বর্জ্য কোনভাবেই বাসা বাড়ির আশপাশের কোন ড্রেন, ছড়া কিংবা নদীতে না ফেলে নির্ধারিত স্থানে বা বাসার সামনে সংরক্ষন করে সিসিকের পরিচ্ছন্ন শাখায় যোগযোগ করতে অনুরোধ জানিয়েছেন।