বাসস
  ০৮ জুলাই ২০২৩, ১৫:৫২
আপডেট  : ০৮ জুলাই ২০২৩, ১৬:৫১

স্মার্ট বাংলাদেশ নির্মাণে শিক্ষার্থীদের গড়ে তুলতে সরকার কাজ করছে : পানি সম্পদ উপমন্ত্রী

শরীয়তপুর, ৮ জুলাই, ২০২৩ (বাসস) : পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আগামী প্রজন্মকে যোগ্য করে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে সরকার।
তিনি বলেন,ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ শেষে এখন আগামীর আধুনিক প্রযুক্তি নির্ভর স্মার্ট বাংলাদেশ গড়তে শেখ হাসিনার সরকার কার্যকরি পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করছেন।
আজ নড়িয়া উপজেলা পরিষদ মিলনায়তনে শিক্ষার্থীদের ট্যাব এবং বঙ্গবন্ধু’র জুলিও কুরি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে গাছের চারা বিতরণকালে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
এসময় তিনি ২৮টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান ও ৭টি মাদ্রাসার ১৫০ জন এবং টিআর প্রকল্প হতে ৩৩টি মসজিদ, ১টি মাদ্রাসা, ২টি কবরস্থান, ২টি মন্দির, ১টি আনসার ভিডিপি কার্যালয়ের উন্নয়ন কাজে ২০ লাখ টাকার চেক প্রদান করেন।
উপমন্ত্রী বলেন, একটি দেশকে স্মার্ট রাষ্ট্র হিসেবে গড়তে হলে তথ্যপ্রযুক্তিজ্ঞান সমৃদ্ধ নতুন প্রজন্ম গড়া প্রয়োজন। কারণ আজকের এই শিক্ষার্থীরাই আগামীর স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেবে। তাই ছোট থেকেই ডিজিটাল প্রযুক্তি শিক্ষার মাধ্যমে মূল্যবোধসম্পন্ন, মহান মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশের প্রশ্নে আপোষহীন, সৃষ্টিশীল ও দেশপ্রমিক নাগরিক হিসেবে গড়ে উঠলেই অর্জিত হবে স্মার্ট বাংলাদেশ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শংকর চন্দ্র বৈদ্যের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ,উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, উপজেলা ভাইস চেয়ারম্যান জাকির হোসেন বেপারী ও মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা মোস্তফা।