বাসস
  ১০ জুলাই ২০২৩, ১৮:৪৯
আপডেট  : ১০ জুলাই ২০২৩, ১৯:২৯

রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের সাথে গুলি বিনিময়কালে এক শীর্ষ সন্ত্রাসী নিহত 

কক্সবাজার, ১০ জুলাই, ২০২৩ (বাসস): কক্সবাজারস্থ রোহিঙ্গা আশ্রয় শিবিরে এপিবিএন পুলিশের সাথে সশস্ত্র সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনায় এক শীর্ষ সন্ত্রাসী নিহত হয়েছে। 
এসময় ঘটনাস্থল থেকে বেশ কয়েকটি অস্ত্র, ওয়াকিটকি, মোবাইল ফোন সেট ও সিমকার্ড উদ্ধার করা হয়েছে।
রোহিঙ্গা আশ্রয় শিবিরের নিরাপত্তায় নিয়োজিত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) ছৈয়দ হারুন এর রশীদ এ খবর নিশ্চিত করে জানান, সোমবার ভোরে উখিয়া উপজেলার ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে।
নিহত হুসেন মাঝি মিয়ানমারের সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠির শীর্ষ কমান্ডার। হত্যাসহ নানা অভিযোগে তার বিরুদ্ধে উখিয়া ও টেকনাফ থানায় একাধিক মামলা রয়েছে।
ছৈয়দ হারুন অর রশীদ বলেন, রোহিঙ্গা আশ্রয় শিবিরে আধিপত্য বিস্তারের জেরে মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠির মধ্যে সম্প্রতি সংঘর্ষের ঘটনা বেড়ে চলেছে।  সন্ত্রাসীদের গ্রেফতারে এপিবিএন পুলিশের বিশেষ অভিযান চলমান রয়েছে।
তিনি জানান, আজ ভোরে উখিয়ার ১৭ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরে এপিবিএন-এর একটি টহল দলকে লক্ষ্য করে সন্ত্রাসীরা অতর্কিত গুলি ছুঁড়তে শুরু করে। আত্মরক্ষার্থে এপিবিএন সদস্যরাও পাল্টা গুলি চালায়।
গোলাগুলির এক পর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে যেতে বাধ্য হয়। পরে পরিস্থিতি শান্ত হলে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় একজনের মৃতদেহ পড়ে থাকতে দেখা যায়। এসময় ঘটনাস্থলের আশপাশে তল্লশি চালিয়ে বেশ কয়েকটি বন্দুক, গুলি, ওয়াকিটকি, মোবাইল ফোন সেট ও সিমকার্ড পাওয়া যায়।
এপিবিএন-এর এডিআইজি বলেন, এ ঘটনায় জড়িত অপর সন্ত্রাসীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। 
নিহতের লাশ ময়না তদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয় বলে জানান পুলিশের এঁই কর্মকর্তা।