বাসস
  ১২ জুলাই ২০২৩, ১৬:৫৭

ফেনীতে শুরু হয়েছে ৭ দিনব্যাপী বৃক্ষমেলা

ফেনী, ১২ জুলাই, ২০২৩ (বাসস): ফেনীতে শুরু হয়েছে ৭ দিনব্যাপী বৃক্ষমেলা। আজ বুধবার সকাল ১০টার দিকে শহরের জহির রায়হান হল মাঠে জেলা প্রশাসন ও বন বিভাগের আয়োজনে এ মেলার উদ্বোধন করা হয়েছে।
মেলায় স্থান পেয়েছে বিভিন্ন প্রজাতির বনজ, ফলদ এবং ঔষধি গাছ। প্রদর্শিত হচ্ছে অর্কিড, চেনা-অচেনা ফল এবং ফুলের সৌন্দর্য্যে মনকাড়া পরিবেশ।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগ ফেনীর উপ-পরিচালক গোলাম মোহাম্মদ বাতেন। বক্তব্যে তিনি বলেন, বৃক্ষ ছাড়া আমাদের জীবনকে একটি দিনও কল্পনা করতে পারি না। নগরায়নকে পরিকল্পিত করতে হবে। গাছ কাটার চেয়ে গাছ রোপণ করতে হবে বেশি।
অতিরিক্ত জেলাপ্রশাসক (সার্বিক) মো. মাসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) দ্বীন মোহাম্মদ, জেলা করাতকল মালিক সমিতির সভাপতি আমির হোসেন, নার্সারি মালিকদের প্রতিনিধি আবুবকর সিদ্দিক। 
স্বাগত বক্তব্য রাখেন বিভাগীয় বন কর্মকর্তা মো. মাকসুদ আলম। রেঞ্জ কর্মকর্তা আনোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন- ফেনী সরকারি কলেজের উদ্ভিদ বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো. মোশারফ হোসেন।
আয়োজক সূত্র জানায়, প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে এ মেলা।