বাসস
  ১২ জুলাই ২০২৩, ১৮:১১

কুমিল্লায় কাঁচামরিচ ও আলুর বাজারে অভিযানে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

কুমিল্লা (দক্ষিণ), ১২ জুলাই, ২০২৩ (বাসস) : নগরীর চকবাজার ও রাজগঞ্জ এলাকার কাঁচামরিচ ও আলুর বাজারে বিশেষ তদারকি অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা জেলা কার্যালয় কর্তৃপক্ষ। আজ বেলা সাড়ে ১১টায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লার সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। 
এ সময় ক্রয় ভাউচার সংরক্ষণ না করা, ইচ্ছে মাফিক দামে আলু বিক্রি ও দৃশ্যমান স্থানে মূল্য তালিকা না রাখার মতো ভোক্তা অধিকার বিরোধী কর্মকান্ডের অভিযোগে পাঁচ প্রতিষ্ঠানকে ১০ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।
এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লার সহকারী পরিচালক মো: আছাদুল ইসলাম বাসসকে বলেন, ভোক্তা অধিকার বিরোধী কর্মকান্ডের অভিযোগে পাঁচ প্রতিষ্ঠানকে ১০ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। জরিমানাকৃত প্রতিষ্ঠানগুলো যথাক্রমে চকবাজার এলাকার ভাই ভাই বাণিজ্যালয় ৫ হাজার টাকা, রমজানের আলুর আড়ৎ ১ হাজার টাকা, মিজানের আলুর আড়ৎ ১ হাজার টাকা। রাজগঞ্জ বাজারের হাসানের আলুর আড়ৎ ৩ হাজার টাকা এবং মনিরের সবজির দোকান ৫০০ টাকা। অভিযানে ব্যবসায়ীদের ক্রয় ভাউচার ও ক্রয়ের তথ্য যাচাই করা হয় এবং যৌক্তিক মুনাফায় বিক্রি করতে নির্দেশনা দেয়া হয়। 
অভিযানে উপস্থিত থেকে সহযোগীতা করেন, জেলা স্যানিটারি ইন্সপেক্টর ইসরাইল হোসেন, চকবাজার ও রাজগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ এবং জেলা পুলিশের একটি টিম উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।