বাসস
  ১৪ অক্টোবর ২০২৩, ১০:১৩

গোপালগঞ্জে প্রধানমন্ত্রীর চিকিৎসা সহায়তার চেক বিতরণ শুরু

॥ মনোজ কুমার সাহা ॥
টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ), ১৪ অক্টোবর ,২০২৩ (বাসস) : গোপালগঞ্জে ক্যান্সারসহ ৬ জটিল রোগে আক্রান্ত ৪৫৩ জনের মধ্যে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিকিৎসা সহায়তার ২ কোটি ২৬ লাখ ৫০ হাজার টাকার  চেক বিতরণ শুরু হয়েছে ।
জেলার ৫ উপজেলায় ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস,স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ, থ্যালাসেমিয়ায় আক্রান্ত ৪৫৩ জনকে ৫০ হাজার টাকা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিকিৎসা সহায়তার চেক বিতরণ করা হচ্ছে।
গত ৭ অক্টোবর জেলা সমাজসেবা কমপ্লেক্সের হলরুমে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয় আয়োজিত এ চেক বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন  জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান।
সমাজসেবা অধিদপ্তরের গোপালগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ হারুন-অর-রশীদের  সভাপতিত্ব অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে সমাজসেবা অধিদপ্তরের গোপালগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী-পরিচালক মোঃ জুলফিকার আলী, সহকারী কমিশনার রন্টি  প্রমুখ বক্তব্য রাখেন।  
পরে প্রধান অতিথি জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম ও বিশেষ অতিথি জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান   ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস,স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ, থ্যালাসেমিয়ায় আক্রান্ত  গোপালগঞ্জ জেলার ৩০ জন রোগীর প্রত্যেকে ৫০ হাজার টাকা  করে ১৫ লাখ টাকার চেক বিতরণ করে এ কার্যক্রমের উদ্বোধন করেন।  
সমাজসেবা অধিদপ্তরের গোপালগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ হারুন-অর-রশীদ বলেন,  ক্যান্সারসহ ৬ জটিল রোগে আক্রান্তদের চিকিৎসা সহায়তা দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার  এ উদ্যোগ গ্রহণ করেন। সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে সমজসেবা অধিদপ্তরের আওতায় আমরা এ টাকা বিতরণ করছি। প্রধানমন্ত্রী শেখ হসিনার এককালীন  আর্থিক সহায়তার চেক পেয়ে রোগীরা উপকৃত হচ্ছেন জানিয়ে ওই কর্মকর্তা আরো বলেন,  গোপালগঞ্জ জেলার ৫ উপজেলায় ক্যান্সারে আক্রান্ত ১৮৭ জন, কিডনী রোগে আক্রান্ত ৪৭ জন, লিভার সিরোসিসে আক্রান্ত ৩০ জন, জন্মগত হৃদরোগে আক্রান্ত ২৭ জন, স্ট্রোকে প্যারালাইজড রোগে আক্রান্ত ১৫১ জন ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত ১১ জনকে এ সহায়তা দেওয়া হচ্ছে।
জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ জুলফিকার আলী বলেন,  গত ৭ অক্টোবর জেলা প্রশাসক চেক বিতরণ কর্মসূচির উদ্বেধন করেছেন। আমরা সব চেক প্রস্তুত করেছি। উপজেলা পর্যায়ের চেক মুকসুদপুর, কাশিয়ানী, টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলায় বিতরণ করা হবে। দ্রুত সময়ের মধ্যে উপজেলা পর্যায়ের চেক বিতরণ সম্পন্ন হবে।  গোপালগঞ্জ সদর উপজেলার চেক জেলা সমাজসেবা কার্যালয় থেকে বিতরণ প্রায় সমাপ্ত করা হয়েছে।
ক্যন্সার আক্রান্তের স্বজন আহম্মদ আলী মৃধা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিকিৎসা সহায়তার চেক পেয়ে আমরা খুবই উপকৃত হয়েছি। চিকিৎসায় আমাদের ব্যাপক আর্থিক সংকট সৃষ্টি হয়েছে। এ ৫০ হাজার টাকা আমাদের কাছে পরম পাওয়া। এ সহযোগিতা করার জন্য আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। তার সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করছি।
কিডনী রোগে আক্রান্ত কাকালী বেগম বলেন, আমি চিকিৎসায় অনেকটাই সুস্থ হয়েছি। এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদানের টাকা পেয়েছি। এ টাকা দিয়ে চিকিৎসার ওষুধ কিনতে পারব। আমি সুস্থতার পথে এগিয়ে যাচ্ছি। তাই প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি।