বাসস
  ১১ জানুয়ারি ২০২৪, ২১:২০
আপডেট : ১২ জানুয়ারি ২০২৪, ০০:০৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট নাশিদের অভিনন্দন 

ঢাকা, ১১ জানুয়ারি, ২০২৪ (বাসস) : মালদ্বীপের সাবেক রাষ্ট্রপতি মোহাম্মদ নাশিদ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয় অর্জনের মধ্য দিয়ে পুনরায় প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। আজ বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এই অভিনন্দন জানান। বৈঠকে দুই নেতা ৭ জানুয়ারির নির্বাচন নিয়ে আলোচনা করেন।
মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট নির্বাচনের প্রশংসা করে বলেছেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলকভাবে অনুষ্ঠিত হয়েছে। সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব কে এম শাখাওয়াত মুন সাংবাদিকদের ব্রিফ করেন।
বাংলাদেশের প্রধানমন্ত্রী দুই দেশের মধ্যে বিদ্যমান সম্পর্ক নিয়ে সন্তোষ প্রকাশ করেন। তিনি আশা প্রকাশ করেন, ভবিষ্যতে দুই দেশের সম্পর্ক আরও জোরদার হবে।
২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত মালদ্বীপের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করা নাশিদ বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন এবং বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ অনেক এগিয়েছে। তিনি বলেন, বাংলাদেশ বিভিন্ন প্রতিবন্ধকতা সত্ত্বেও শক্তিশালী অর্থনৈতিক ভিত্তি তৈরি করতে সক্ষম হয়েছে।
এসময় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব তোফাজ্জেল হোসেন মিয়া উপস্থিত ছিলেন।