বাসস
  ৩০ জানুয়ারি ২০২৪, ২১:১০

ভিয়েতনামের প্রেসিডেন্টের নিকট বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

ঢাকা, ৩০ জানুয়ারি, ২০২৪ (বাসস) : ভিয়েতনামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ লুৎফর রহমান গতকাল সেদেশের প্রেসিডেন্ট ভো ভান থং-এর নিকট প্রেসিডেন্ট ভবনে তাঁর পরিচয়পত্র পেশ করেছেন। 
এ সময় রাষ্ট্রদূত বাংলাদেশের সাথে ভিয়েতনামের বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি, কৃষি ও অন্যান্য গুরুত্বপূর্ণ ক্ষেত্রে জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়, উভয় দেশের সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের প্রশিক্ষণের আয়োজন, দু’দেশের মধ্যে উচ্চ পর্যায়ের সফর আয়োজন ইত্যাদি বিষয়ে গুরুত্বারোপ করেন। 
বাংলাদেশের রাষ্ট্রদূত উভয় দেশের জনগণের মধ্যে যোগাযোগ বৃদ্ধিতে ভিয়েতনামের প্রেসিডেন্টের সহযোগিতা এবং আসিয়ান এর সেক্টরাল ডায়ালগ পার্টনার-এর মর্যাদায় আসিয়ানের সাথে বাংলাদেশের সম্পৃক্ততা বৃদ্ধিতে ভিয়েতনামের সমর্থন কামনা করেন। 
তিনি ‘সবার সাথে বন্ধুত্ব, কারও সাথে বৈরিতা নয়’- এই পররাষ্ট্রনীতির আলোকে বাংলাদেশের সাথে আসিয়ানের সকল সদস্যের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক কামনা করেন। এছাড়া, তিনি রোহিঙ্গাদের স্বদেশে প্রত্যাবর্তনে ভিয়েতনামের সহযোগিতা চান।
ভিয়েতনামের প্রেসিডেন্ট দুদেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরো এগিয়ে নিতে ভিয়েতনামে দায়িত্ব পালনের সময় তাঁর কাছ থেকে পূর্ণ সমর্থন, উৎসাহ এবং সাহায্য পাবেন বলে রাষ্ট্রদূতকে আশ্বাস প্রদান করেন।