বাসস
  ০১ মার্চ ২০২৪, ১৮:৩৫
আপডেট  : ০১ মার্চ ২০২৪, ১৮:৪৮

সরকারের পক্ষ থেকে রোগীদের চিকিৎসার জন্য সব কিছু করা হবে : স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা, ১ মার্চ, ২০২৪ (বাসস) : অগ্নিকান্ডের ঘটনায় আহতদের সরকারের পক্ষ থেকে  চিকিৎসার জন্য সব কিছু করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন।
তিনি বলেন, ‘আজকে সকালে প্রধানমন্ত্রী পৌনে সাতটার সময় আমার সাথে কথা বলেছেন। প্রধানমন্ত্রী চিকিৎসার সকল ব্যবস্থার নির্দেশ দিয়ে বলেছেন, আমি সকল রোগীদের দায়িত্ব নিলাম। সরকারের পক্ষ থেকে রোগীদের চিকিৎসার জন্য সব কিছু করা হবে।’
স্বাস্থ্যমন্ত্রী আজ শুক্রবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বেইলি রোডে অগ্নিকান্ডে মারাত্মক দগ্ধদের দেখতে যান এবং তাদের চিকিৎসার খোঁজ-খবর নেয়ার পর সাংবাদিকদের এ কথা জানান।  
সামন্ত লাল সেন বলেন, ‘এখানে মন্ত্রণালয়ের সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি আছেন। আমরা এখন আর কি কি করা যায় সেটা দেখবো।’
স্বাস্থ্যমন্ত্রী সাংবাদিকদের জানান, রাজধানীর বেইলি রোডে অগ্নিকান্ডে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ জনে। এখানে ১০ জন রোগী আছে। যারা মারা গেছে তারা কার্বন মনোক্সাইড পয়জনিংয়ের শিকার হয়েছে। একটা বদ্ধ ঘরে যখন বের হতে পারে না, তখন ধোঁয়াটা শ্বাসনালীতে চলে যায়। প্রত্যেকেরই তা হয়েছে এবং যাদের খুব বেশি হয়েছে, তারা বাঁচতে পারে নাই। দুঃখজনকভাবে তারা মারা গেছেন।
এরপর স্বাস্থ্যমন্ত্রী শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অগ্নিদগ্ধদের চিকিৎসার সার্বিক বিষয়ে খোঁজ নেন এবং বিশেষজ্ঞ চিকিৎসকগণের সাথে কথা বলেন।
সামন্ত লাল সেন বার্ণ ইউনিটে চিকিৎসাধীন রোগীর স্বজনদের সাথে কথা বলেন এবং হাসপাতালে ভিড় না করার জন্য সকলের প্রতি আহবান জানান। 
এ সময় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মোঃ জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।