বাসস
  ২৩ আগস্ট ২০২৪, ২১:০৮
আপডেট  : ২৩ আগস্ট ২০২৪, ২৩:৪৮

অবিলম্বে শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে বিচার করতে হবে : জয়নুল আবদিন ফারুক

ঢাকা, ২৩ আগস্ট, ২০২৪ (বাসস): বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক পতিত স্বৈরাচার ফ্যাসিস্ট শেখ হাসিনাকে অবিলম্বে ভারত থেকে দেশে ফিরিয়ে এনে আইনের আওতায় বিচারের মাধ্যমে কঠোর শাস্তির দাবি জানিয়েছেন।
তিনি বলেন, “বাংলাদেশের সমসাময়িক রাজনৈতিক যে প্রেক্ষাপট সেই প্রেক্ষাপটে জনগণের একটাই দাবি অবিলম্বে শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে বিচার করতে হবে। যেহেতু শেখ মুজিব হত্যার আসামিকে ভারত থেকে এনে মৃত্যুদন্ড কার্যকর করা সম্ভব হয়েছে। তাই এই অন্তর্বর্তীকালীন সরকারের কাছে জনগণের প্রত্যাশা অবিলম্বে শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে বিচার করতে হবে। কেননা, শেখ হাসিনার বিরুদ্ধে ইতিমধ্যে অনেকগুলো মামলা দায়ের করা হয়েছে। যেহেতু বাংলাদেশের সাথে ভারতের বন্দী বিনিময় চুক্তি আছে। তাই অবিলম্বে শেখ হাসিনাকে ভারত থেকে দেশে এনে আইনের আওতায় বিচার করতে হবে।” 
আজ শুক্রবার জাতীয়তাবাদী মোটর চালক দলের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার জিয়ারত ও শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
চলমান বন্যা পরিস্থিতিতে বন্যা কবলিত সকলের জন্য দোয়া প্রার্থনা করে বিএনপির এই নেতা বলেন, হিন্দুস্তানের পানি ছেড়ে দেওয়ায় বাংলাদেশের অনেক গ্রাম আজ বন্যায় ভেসে গেছে। এর ফলে সারা বাংলাদেশে বন্যা কবলিত বিভিন্ন এলাকার অসংখ্য নারী-পুরুষ শিশু ক্ষতিগ্রস্ত। আমরা তাদের জন্য দোয়া করি মহান আল্লাহ তা'আলা আমাদেরকে অতি দ্রুত এই পরিস্থিতি মোকাবেলা করার তৌফিক দান করুন।
জয়নুল আবদিন ফারুক বলেন, গত ৫ আগস্ট বাংলাদেশে একটি ইতিহাস সৃষ্টি করেছে আবু সাঈদ, খোকন মুগ্ধসহ অসংখ্য শহীদ ছাত্র। জনগণের রক্তের বিনিময়ে আজকে যে সরকার এসেছে আমরা তাদের জন্য দোয়া করি।
দেশে নির্বাচন অনুষ্ঠানের জন্য অন্তর্বর্তীকালীন সরকারকে বিএনপি’র পক্ষ থেকে কেমন সময় দেওয়া হতে পারে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা বলেন, এ আন্দোলন সংগ্রামে ছাত্র-জনতার অবদান অবিস্মরণীয়। আমাদের দলের স্থায়ী কমিটির বিজ্ঞ নেতৃবৃন্দের সঙ্গে সমন্বয় করেই রাষ্ট্র পুনর্গঠনের কাজ চলছে। অতএব অন্তর্বর্তীকালীন সরকারকে কতদিন সময় দিবে বা নির্বাচন কখন দাবি করবে এটা তারাই সিদ্ধান্ত নিবেন। 
জাতীয়তাবাদী মোটর চালক দলের সভাপতি সেলিম রেজা বাবুর সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী মহিলা দল কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান। এছাড়াও সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।