বাসস
  ২৬ আগস্ট ২০২৪, ১৮:৫৩

হাসানুল হক ইনু গ্রেফতার

ঢাকা, ২৬ আগস্ট, ২০২৪ (বাসস) : জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি এবং সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।
রাজধানীর উত্তরা থেকে নিউমার্কেট থানার মামলায় তাকে গ্রেফতার করা হয়।
আজ বিকেলে ডিএমপি উত্তরা পশ্চিম থানার নবনিযুক্ত অফিসার ইনচার্জ (ওসি) মো. হাফিজুর রহমান বাসস'কে আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার আনুমানিক বিকেল ৪ টার দিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)  উত্তরা পশ্চিম থানার ১৪ নং সেক্টর, ১৫ নং রোড ৩৩ নম্বর বাসা থেকে ইনুকে আটক করে।  এরপর তাকে ঢাকার মিন্টুরোড ডিবি কার্যালয়ে জিঞ্জাসাবাদের জন্য নিয়ে যাওয়া হয়। 
আইনশৃঙ্খলা বাহিনী ও দলীয় সূত্রে জানা গেছে, হাসানুল হক ইনু আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের অন্যতম নেতা। ২০০৮ সালের নবম, ২০১৪ সালের দশম ও ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৪ দলের প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে কুষ্টিয়া-২ আসন ( ভেড়ামারা-মিরপুর) থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।
ইনু ২০১২ সালের ১৩ সেপ্টেম্বর থেকে ২০১৯ সালের ৭ জানুয়ারি পর্যন্ত তথ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। আওয়ামী লীগ সরকারের সর্বশেষ মেয়াদে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। এছাড়া তিনি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন।