বাসস
  ২৬ আগস্ট ২০২৪, ২২:৫০
আপডেট  : ২৬ আগস্ট ২০২৪, ২৩:৩৯

শেখ হাসিনাকে বিচারের সম্মুখীন হতেই হবে : সালাহ উদ্দিন আহমেদ

টাঙ্গাইল, ২৬ আগস্ট,২০২৪ (বাসস) : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী সালাহ উদ্দিন আহমেদ বলছেন, শেখ হাসিনা পালিয়ে গিয়ে দিল্লিতে বসে ষড়যন্ত্র করছেন।
তিনি বলেন, শেখ হাসিনা পৃথিবীর যে প্রান্তেই ষড়যন্ত্র করুক না কেন, তার বিচার বাংলাদেশের আদালতে হবে। নয়তো আন্তর্জাতিক আদালতে হবে। তাকে বিচারের সম্মুখীন হতেই হবে।  
সোমবার বিকেলে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে গুলিতে নিহত শহীদ ফিরোজ তালুকদার পলাশের পরিবারের খোঁজখবর ও কবর জিয়ারত করতে এসে উপজেলা ও পৌর বিএনপি আয়োজিত পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বললেন।
ভূঞাপুর উপজেলা বাসস্ট্যান্ড চত্বরে কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে পথ সভায় উপস্থিত ছিলেন দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য ওবায়দুল হক নাছির, টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামিল শাহীন, সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল, সাবেক সদস্য সচিব মাহমুদুল হক ছানু ও ভূঞাপুর উপজেলা বিএনপি সভাপতি গোলাম মোস্তফা।
সালাহ উদ্দিন আহমেদ আরো বলেন, দেশের বিচার বিভাগকে ঢেলে সাজাতে হবে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের দাবি ছিল বৈষম্যহীন গণতান্ত্রিক বাংলাদেশ ও অসম্প্রদায়িক স্বাধীন সার্বভৌমত্ব রাষ্ট্র প্রতিষ্ঠা করা।
তিনি আরও বলেন, যারা বিচার বিভাগকে ধ্বংস করেছেন, তারা শুনে রাখুন, কেউ বিচারের আওতা থেকে বাদ যাবেন না। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নি¤œ আদালতে পাঁচ বছরের সাজা দিয়ে হাইকোর্টে বর্ধিত করে দশ বছরের সাজা দিয়েছেন। আমরা জনগণের বিচার বিভাগ প্রতিষ্ঠিত করতে চাই। আন্দোলনে শহীদদের স্বপ্ন বাস্তবায়ন করব। কেউ যেন দেশকে নিয়ে ছিনিমিনি খেলতে না পারে।