বাসস
  ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২১:১৪
আপডেট  : ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২২:৪১

বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি

ঢাকা, ১৩ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস) : বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক বিরোধীদলীয় চীফ হুইপ জয়নুল আবদিন ফারুক বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং তাঁর পুত্র দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা ও ষড়যন্ত্রমূলক সকল মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।
তিনি আজ শুক্রবার সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে জিয়াউর রহমান সমাজকল্যাণ ফোরাম আয়োজিত এক অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তৃতায় এ দাবি জানান। 
বিএনপি’র চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে পতিত স্বৈরাচার শেখ হাসিনার শাসনামলে দায়েরকৃত মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলাগুলো অবিলম্বে নিঃশর্তভাবে প্রত্যাহারের দাবিতে জিয়াউর রহমান সমাজকল্যাণ ফোরাম এ কর্মসূচির আয়োজন করে।
জয়নুল আবদিন ফারুক এ সময় উল্লেখ করেন, ‘বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যদি একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিনা কারণে আসামি হতে পারে এবং বেগম খালেদা জিয়া যদি দুই কোটি টাকার মামলায় পাঁচ বছর জেল খাটতে পারে তাহলে ১১৮টি মামলার জন্য শেখ হাসিনাকে হিন্দুস্থান থেকে এনে ১০০ বছর জেল দেওয়া উচিত।’
তিনি মনে করেন, তত্ত্বাবধায়ক সরকার সময় মতোই নির্বাচন দেবে, সে নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল জয়লাভ করে ক্ষমতায় এলে কোনো ধরনের দুর্নীতি ও স্বজনপ্রীতিকে প্রশ্রয় দেবে না। জনগণের প্রতিনিধি হিসেবে সংবিধান অনুযায়ী কাজ করবে।
জিয়াউর রহমান সমাজকল্যাণ ফোরাম’র সভাপতি মনজুর রহমান ভূঁইয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. শাহআলম ও যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানার পরিচালনায় অন্যান্যের মধ্যে বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, কাজী রফিক, ওলামা দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মাওলানা আলমগীর হোসেন, তাঁতী দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ড. কাজী মনির, ড্যাবের উত্তরা শাখার সহ-সভাপতি প্রফেসর ডা. জাহানারা লাইজু, চট্টগ্রাম ইউনিভার্সিটি জাতীয়তাবাদী শিক্ষক সমিতির বিপ্লবী সাধারণ সম্পাদক প্রফেসর শাহ আলম প্রমূখ বক্তৃতা করেন।