বাসস
  ১৯ সেপ্টেম্বর ২০২৪, ২১:৩৯

অন্তর্বর্তী সরকারকে ব্যর্থ হতে দেয়া যাবে না : মির্জা ফখরুল

ঠাকুরগাঁও, ১৯ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস): অন্তর্বর্তী সরকারকে কোনোভাবেই ব্যর্থ হতে দেয়া যাবে না- উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তারা ব্যর্থ হলে সে ব্যর্থতা আমাদের হবে। তাই সরকারকে সর্বাত্মক সহযোগিতা করতে হবে। একই সাথে তিনি অন্তর্বর্তী সরকার শেখ হাসিনা সরকারের জঞ্জাল পরিষ্কার করে নির্বাচনী পরিবেশ তৈরি করবে, আইনশৃঙ্খলা ঠিক রাখবে এবং সকলের অংশগ্রহণ মূলক নির্বাচন দেবে বলে তার বক্তব্যে উল্লেখ করেন।
আজ বৃহস্পতিবার ঠাকুরগাঁও প্রেসক্লাবে ছাত্র-জনতার আন্দোলনে নিহতের পরিবার ও আহতদের সাঙ্গে সাক্ষাৎ এবং আর্থিক সহযোগিতা করার সময় বিএনপির মহাসচিব এসব কথা বলেন। অনুষ্ঠানে তিনি বিএনপির পক্ষ থেকে জেলায় ছাত্র-জনতার আন্দোলনে নিহতের ৪ পরিবার এবং আহত ৪৩ জনের হাতে নগদ মোট ১৫ লাখ টাকা তুলে দেন।
এদিকে আজ রাণীশংকৈল উপজেলা বিএনপি আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান অন্তর্বর্তী সরকার ছাত্র-জনতার বিপ্লবের ফসল, তাদেরকে কাজ করতে দিতে হবে এবং সর্বাত্মকভাবে সহযোগিতা করতে হবে।
তিনি বলেন, কিছু ছাত্র শিক্ষকদের জোরপূর্বক পদত্যাগ করতে বাধ্য করিয়েছে, এটা ছাত্রদের কাজ নয়।
তিনি বলেন, আমরা স্বাধীন হয়েছি, এ স্বাধীনতা রক্ষা করতে হবে। সনাতন ধর্মের মানুষজন যেন নির্বিঘ্নে তাদের সবচেয়ে ধর্মীয় বড় উৎসব দুর্গা পূজা পূজা করতে পারে তা নিশ্চিত করতে তিনি দলীয় নেতা-কর্মীদের পাড়ায় পাড়ায় পূজামণ্ডপ পাহারা দেয়ার আহ্বান জানান।
বিএনপি মহাসচিব আরো বলেন, ছাত্র-জনতার গণ আন্দোলনে ৫ আগস্ট শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়েছেন। তার আগে অনেক ছাত্র-জনতাকে অন্যায়ভাবে গুলি করে হত্যা করেছে, গুম করেছে। অনেক ছাত্রকে পঙ্গু করে দিয়েছে। ফ্যাসিস্ট, স্বৈরাচারী শেখ হাসিনা এখন ভারতে বসে ষড়যন্ত্র করছে উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনা যেন সেটি করতে না পারে তা নিশ্চিত করতে ভারত সরকারকে আহ্বান জানানো হয়েছে।
আওয়ামী লীগ সরকার দেশটাকে ফোকলা করে দিয়েছে, দুর্নীতি করে দেশটা শেষ করে দিয়েছে- এমন মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, তারা মেগা প্রজেক্টের মাধ্যমে মেম্বার থেকে শুরু করে চেয়ারম্যান, এমপি মন্ত্রী এমনকি প্রধানমন্ত্রী পযর্ন্ত লুটপাট করেছে। তারা এ দেশের মানুষের মৌলিক অধিকার হরণ করেছে। অফিস-আদালতে ঘুষ-দুর্নীতি ব্যাধিতে পরিণত হয়েছে।
তিনি বলেন, মাদ্রাসায় পড়লে নাকি জঙ্গি হয়ে এমন কথা বলে মাদ্রাসাগুলোতে অনেক অন্যায় অত্যাচার করেছে স্বৈরাচারী শেখ হাসিনা সরকার। হেফাজত ইসলামের অনেক নেতা-কর্মীকে শাপলা চত্বরে রাতের আঁধারে গুলি করে হত্যা করেছে। এই খুনি শেখ হাসিনা সরকারকে কখনোই এদেশের জনগণ ক্ষমা করবে না। মানবতা বিরোধী আচরণ করায় তাদের বিচার এদেশের মাটিতেই হবে বলেও তিনি উল্লেখ করেন।
উপজেলা বিএনপির সভাপতি আতাউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য জেড মূর্তজা চৌধুরী তুলা, ঠাকুরগাঁও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, জেলা বিএনপির সহ-সভাপতি ওবায়দুল্লাহ মাসুদ, সুলতানুল ফেরদৌস চৌধুরী, পয়গাম আলী, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক বকুল মজুমদার, পৌর বিএনপির সভাপতি শাহাজাহান আলীসহ বিভিন্ন ইউনিয়ন সভাপতি-সম্পাদকরা। জনসভা পরিচালনা করেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আল্লাম আল ওয়াদুদ বিন নুর আলিফ ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক মহসিন আলী।