বাসস
  ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৪
আপডেট  : ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪১

হাসানের বোলিং নৈপুন্যে ৩৭৬ রানে অলআউট ভারত

চেন্নাই, ২০ সেপ্টেম্বর ২০২৪ (বাসস) : পেসার হাসান মাহমুদের বোলিং নৈপুন্যে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৩৭৬ রানে অলআউট হয়েছে স্বাগতিক ভারত। ৮৩ রানে ৫ উইকেট নিয়েছেন হাসান। চেন্নাইয়ে টস হেরে ব্যাট করতে নেমে গতকাল প্রথম দিন শেষে ৬ উইকেটে ৩৩৯ রান করেছিলো ভারত। রবীচন্দ্রন অশ্বিন ১০২ ও রবীন্দ্র জাদেজা ৮৬ রানে অপরাজিত ছিলেন।
আজ, দ্বিতীয় দিনের তৃতীয় ওভারের প্রথম বলেই জাদেজাকে ৮৬ রানেই থামিয়ে দেন বাংলাদেশ পেসার তাসকিন আহমেদ।
জাদেজার পর আরও দুই উইকেট আকাশ দীপকে ১৭ ও অশি^নকে ১১৩ রানে আউট করেন তাসকিন। ১৩৩ বল খেলে ১১টি চার ও ২টি ছক্কায় নিজের ইনিংসটি সাজান অশ্বিন।
জসপ্রিত বুমরাহকে ৭ রানে থামিয়ে ভারতের ইনিংস ৩৭৬ রানে শেষ করেন আগের দিন ৪ উইকেট নেওয়া হাসান। সেই সাথে ক্যারিয়ারের চতুর্থ টেস্টে দ্বিতীয়বারের মত ইনিংসে ৫ উইকেট পূর্ণ করলেন তিনি। ভারতের মাটিতে প্রথম বাংলাদেশি বোলার হিসেবে ইনিংসে ৫ উইকেট নিলেন হাসান।
এছাড়া টানা দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট শিকার করলেন হাসান। সর্বশেষ সিরিজে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টের দ্বিতীয় ইনিংসে ৪৩ রানে ৫ উইকেট নিয়েছিলেন এই ডান-হাতি পেসার।
হাসান ছাড়াও ভারতের বিপক্ষে উইকেট শিকার করেছেন তাসকিন, নাহিদ রানা ও মেহেদি হাসান মিরাজ। তাসকিন ৫৫ রানে ৩ এবং রানা ও মিরাজ ১টি করে উইকেট নেন।