বাসস
  ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৫২

আরো দুই মামলায় গ্রেফতার মেনন, ইনু ও মামুন

ঢাকা, ২২ সেপ্টেম্বর ২০২৪ (বাসস) : রাজধানীর তেজগাঁও থানার পৃথক দুই হত্যা মামলায় বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে গ্রেফতার দেখানো হয়েছে।
আজ রোববার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেনের আদালত তাদের গ্রেপ্তার দেখান। এর মধ্যে রমিজ উদ্দিন আহমদ ও তাহিদুল ইসলাম হত্যা মামলা রয়েছে।  
আজ সকালে তাদের আদালতে হাজির করা হয়। এরপর তাদের এই দুই মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করে তদন্তকারী কর্মকর্তা। এ সময় রাষ্ট্রপক্ষ গ্রেফতার দেখানোর বিষয়ে শুনানি করেন। আদালত এ মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন।  
তেজগাঁও থানাধীন এলাকায় বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনে গিয়ে গত ৪ আগস্ট রমিজ উদ্দিন আহমদ গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় গত ৭ সেপ্টেম্বর নিহতের পিতা এ.কে.এম রকিবুল হাসান বাদী হয়ে শেখ হাসিনাসহ ২২৩ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। এছাড়া কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থী তাহিদুল ইসলাম একই এলাকায় এই আন্দোলনে যান। তিনিও গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় তার ভাই তারিকুল ইসলাম বাদী হয়ে শেখ হাসিনাসহ ৪৭ জনের নাম উল্লেখ করে মামলা করেন।