বাসস
  ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৯:১১
আপডেট  : ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৯:১৪

দেশ পুনর্গঠনে তরুণদের দায়িত্ব নেয়ার আহ্বান উপদেষ্টা আসিফ মাহমুদের

ঢাকা, ২২ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস) : যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া দেশ পুনর্গঠনে তরুণদের দায়িত্ব নেয়ার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে আমরা একটি আধুনিক সুন্দর দেশ গড়তে চাই। 
আজ জাতীয় ক্রীড়া পরিষদ মিলনায়তনে যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজিত ট্রাফিক ব্যবস্থাপনা ও সামাজিক সচেতনতা বিষয়ক দুই দিনব্যাপী এক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনকালে উপদেষ্টা এসব কথা বলেন।  এই কোর্সের আওতায় দুই দিনব্যাপী প্রতি ব্যাচে ৩০০ জন করে ৭ টি ব্যাচে মোট ২,১০০ জন প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ দেয়া হবে।
উপদেষ্টা বলেন, গত ৫ আগস্ট ফ্যাসিবাদী সরকার পতনের পর তিনদিন দেশে কোনো সরকার ছিল না,  ছিল না ট্রাফিক পুলিশ। ঠিক সেই সময় সড়কের শৃঙ্খলা ফেরাতে শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসেন। কোন প্রশিক্ষণ না থাকা সত্ত্বেও তরুণ ছাত্র-যুবকরা দিন-রাত সড়কের ট্রাফিক ব্যবস্থাপনায় নিরলসভাবে কাজ করেন। তাদের অক্লান্ত পরিশ্রমে আমরা ট্রাফিক পুলিশের শূন্যতা অনুভব করতে পারিনি। এমনকি দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি সুষ্ঠু ও স্বাভাবিক রাখার জন্য তরুণ ছাত্র-যুবকরা দিন-রাত পরিশ্রম করে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।
তিনি ট্রাফিক আইন সম্পর্কে সকলকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে বলেন, ট্রাফিক আইন বিষয়ে সকলের মাঝে সামাজিক সচেতনতা ছড়িয়ে দিতে হবে। ট্রাফিক ব্যবস্থাপনাকে ম্যানুয়াল পদ্ধতি থেকে আধুনিকায়নে উত্তরণ ঘটাতে হবে।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দীন আহমেদ, যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক ড. গাজী মো. সাইফুজ্জামান।