বাসস
  ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৪১
আপডেট  : ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৫৯

প্রান্তিক শিশুদের ঝুঁকিপূর্ণ শ্রম রোধে ইউনিসেফের সঙ্গে কাজ করবে সরকার : আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া

ঢাকা, ২৩ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস) : যুব ও ক্রীড়া এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বলেছেন, বাল্যবিবাহ এবং শিশুশ্রম রোধে  দেশব্যাপী খেলাধুলার প্রসার ঘটানোর বিকল্প নেই।
তিনি বলেন,‘প্রান্তিক পর্যায়ের শিশুদের ঝুকিপূর্ণ শ্রম থেকে সরিয়ে ক্রীড়া এবং জীবনমুখী শিক্ষায় সম্পৃক্ত করতে ইউনিসেফের সঙ্গে কাজ করবে সরকার’।
আজ উপদেষ্টার সঙ্গে তাঁর দপ্তরে  জাতিসংঘের আন্তর্জাতিক শিশু জরুরী তহবিল’র (ইউনিসেফ) একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করতে এলে তিনি একথা বলেন।
এ সময় শিশুশ্রম, বাল্যবিবাহ, শ্রম আইন, শিশু-কিশোরের মানসিক বিকাশ, নারীদের শিক্ষা, নারীর প্রতি সহিংসতাসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনা হয়। 
এ সময় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দীন আহমেদ, ইউনিসেফের শিশু সুরক্ষা শাখার প্রধান নাটালি ম্যাকক্যুলি, ইউনিসেফ’র শিশু সুরক্ষা শাখার ম্যানেজার ইলিজা কল্পনা, শিশুর সুরক্ষা বিশেষজ্ঞ মনিরা হাসান উপস্থিত ছিলেন।
একই দিন সকালে বিশ্বব্যাংকের  অর্থায়নে  পরিচালিত ‘ইএআরএন’ প্রকল্পের কর্মকর্তাদের সাথে প্রকল্পের আগ্রগতি নিয়েও আলোচনা করেন যুব ও ক্রীড়া এবং কর্মসংস্থান উপদেষ্টা।