বাসস
  ০৬ অক্টোবর ২০২৪, ১৯:৫৬

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

গোয়ালিয়র, ৬ অক্টোবর ২০২৪ (বাসস) : গোয়ালিয়রে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে টস জয়ী ভারতীয় অধিনায়ক সূর্যকুমার যাদব সফরকারী বাংলাদেশকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রন জানিয়েছেন। 
তিন পেসার ও দুই স্পিনার নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। পেস আক্রমনে আছেন- শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান। স্পিন বিভাগে আছেন মেহেদি হাসান মিরাজ ও রিশাদ হোসেন। 
ব্যাটিং তালিকায় আছে- লিটন দাস, পারভেজ হোসেন ইমন, অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ ও জাকের আলি।  
এক বছর পর বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টি খেলতে নেমেছেন পারভেজ। সর্বশেষ ২০২৩ সালে এশিয়ান গেমসে ভারতের বিপক্ষে খেলেছিলেন তিনি। 
এ ম্যাচে ভারতের হয়ে পেসার মায়াঙ্ক যাদব ও মিডল অর্ডার ব্যাটার নীতিশ কুমার রেড্ডির অভিষেক হচ্ছে। এছাড়া তিন বছর পর টি-টোয়েন্টি দলে ফিরেছেন স্পিনার বরুণ চক্রবর্তী।
টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে বাংলাদেশের রেকর্ড ভালো নয়। ১৪ ম্যাচের মধ্যে ১৩টিতেই হার ও ১টিতে জিতেছে টাইগাররা। ২০১৯ সালে ভারতের মাটিতে সর্বশেষ সফরে একমাত্র জয়টি পেয়েছিলো বাংলাদেশ। 
বাংলাদেশ একাদশ : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, পারভেজ হোসেন ইমন, তাওহিদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, জাকের আলী অনিক, রিশাদ হোসেন, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।
ভারত একাদশ : সূর্যকুমার যাদব (অধিনায়ক), অভিষেক শর্মা, সঞ্জু স্যামসন, রিয়ান পরাগ, নীতীশ কুমার রেড্ডি, হার্দিক পান্ডিয়া, রিঙ্কু সিং, ওয়াশিংটন সুন্দর, বরুণ চক্রবর্তী, মায়াঙ্ক যাদব ও আর্শদীপ সিং।