বাসস
  ০৮ অক্টোবর ২০২৪, ২২:১৮

সংখ্যালঘুদের শান্তিপূর্ণ ধর্মীয় উৎসব উদযাপন নিশ্চিত করবে সরকার : মাহফুজ

ঢাকা, ৮ অক্টোবর, ২০২৪ (বাসস) : প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম আজ বলেছেন, অন্তর্বর্তী সরকার দেশের সকল সংখ্যালঘু সম্প্রদায়ের ধর্মীয় উৎসব নিরাপদ ও আনন্দের সঙ্গে উদযাপন নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।
তিনি বলেন, দেশে-বিদেশের কোনো ষড়যন্ত্রকারী এ নিয়ে ঝামেলা সৃষ্টির জায়গা পাবে না। এটাই আমাদের অঙ্গীকার। আমরা আমাদের প্রতিশ্রুতি পূরণে আপনাদের সহযোগিতা কামনা করছি।
হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার প্রস্তুতি পরিদর্শন শেষে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।
আলম বলেন, হিন্দুদের দুর্গাপূজা, বৌদ্ধদের প্রবারণা পূর্ণিমা ও বৌদ্ধদের কঠিন চীবরদান এবং অন্যান্য উৎসব সুষ্ঠুভাবে, নিরাপদে ও আনন্দের সঙ্গে উদযাপনে সরকারের সঙ্গে সংলাপে যোগদানকারী সম্প্রদায়ের নেতৃবৃন্দ, রাজনৈতিক দলগুলোর সদস্য, ছাত্র এবং দেশের সার্বভৌমত্ব ও স্বাধীনতায় বিশ্বাসী সকল রাজনৈতিক দলের সদস্যরা মাঠে সতর্ক থাকবেন।  
তিনি বলেন, প্রধান উপদেষ্টা প্রফেসর ইউনূস গত দুই মাস ধরে হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় নেতাদের সঙ্গে বৈঠক করেছেন এবং কীভাবে তাদের দাবিগুলো পূরণ করা যায় তা আলোচনা করেছেন। কেননা ক্ষমতাচ্যুত সরকার গত ১৫ বছরে তাদের যৌক্তিক দাবি পূরণের কোনো উদ্যোগ নেয়নি।
বিশেষ সহকারী বলেন, অন্তর্র্বর্তী সরকার সংখ্যালঘু সম্প্রদায়ের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছে এবং তাদের সঙ্গে সংলাপ চালিয়ে যাচ্ছে। তাদের যৌক্তিক দাবি পূরণে সরকার ইতিবাচক বলেও জানান তিনি।
তিনি বলেন, সরকার স্বার্থান্বেষী মহলের নির্বিচারে হামলার সম্মুখীন সংখ্যালঘুদের সাহায্য করবে ।
প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন।