বাসস
  ১০ অক্টোবর ২০২৪, ১৯:৪৩
আপডেট  : ১০ অক্টোবর ২০২৪, ১৯:৪৪

রাজধানীর কাঁচাবাজারে বাণিজ্য মন্ত্রণালয়ের তদারকি টিমের অভিযান ও জরিমানা

ঢাকা, ১০ অক্টোবর, ২০২৪ (বাসস): নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে ও বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে বাণিজ্য মন্ত্রণালয়ের দু’টি দল  রাজধানীতে বাজার তদারকি করেছে। এসময় তদারকি দল  এক ব্যবসায়ীকে সাত হাজার টাকা জরিমানা করে।

বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব সুলতানা আক্তারের নেতৃত্বে আজ রাজধানীর বনানী কাঁচাবাজারে বাণিজ্য মন্ত্রণালয়ের একটি দল বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করে।

এসময় নিত্যপ্রয়োজনীয় পণ্যের মধ্যে চাল, ডাল, ডিম, আটা, কাঁচা মরিচ, সবজি, মাছ ও মুরগীর বাজারে তদারকি কার্যক্রম চালায়। দলের  সদস্যগণ মূল্য তালিকা টাঙানোসহ পণ্য ক্রয়-বিক্রয়ের রসিদ খতিয়ে দেখেন। মূল্য তালিকা সঠিকভাবে না টাঙানোয় তদারকি দল বিভিন্ন প্রতিষ্ঠানকে সতর্ক করার পাশাপাশি দিকনির্দেশনা দেয়।

অন্যদিকে বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ জাকির হোসেনের নেতৃত্বে আরেকটি দল  রাজধানীর হাজারীবাগ ট্যানারী মোড়ের কাঁচাবাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের ক্রয়মূল্য যাচাই করা হয় এবং পণ্যের হালনাগাদকৃত মূল্য তালিকা টাঙানোর বিষয়ে তাগিদ দেয়া হয়। অভিযানে একটি দোকানে মূল্য তালিকা না থাকায় এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখায়

দোকানদারকে সাত হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত কয়েক দিনের তুলনায় ডিম, পেঁয়াজ ও আলুর দাম কিছুটা কমেছে।