বাসস
  ১৯ অক্টোবর ২০২৪, ১৯:৫৮

জামায়াত বাংলাদেশকে মানবিক রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চায় : ডা. শফিকুর রহমান

নওগাঁ, ১৯ অক্টোবর, ২০২৪ (বাসস) : জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান বলেছেন, তাদের দল বাংলাদেশকে একটি মানবিক রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চায়। যে দেশে মানুষ মানুষকে সম্মান করবে, মানুষের সকল অধিকার নিশ্চিত হবে। যে দেশে কোন যুবক বেকার থাকবে না। সকলের কর্মসংস্থান সৃষ্টি করা হবে।

আজ শনিবার নওগাঁ নওযোয়ান মাঠে বাংলাদেশ জামায়াতে ইসলামীর  নওগাঁ জেলা শাখার রুকন সম্মেলনের শুরুতে দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডা. শফিকুর রহমান বলেন, জামায়াত সরকার গঠন করলে আমাদের মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) নারীদের যে সম্মান দিয়েছেন তাদের সেই সম্মান নিশ্চিত করা হবে। সেই স্বপ্নের দেশ গঠন করা কেবলমাত্র জামায়াতের একার পক্ষে সম্ভব নয়। এর জন্য দেশের জনগণের সহযোগিতা ও সমর্থন প্রয়োজন।

তিনি বলেন, একটি রাজনৈতিক দল জাতিকে নানাভাবে বিভক্ত করে রেখেছে। আমরা বিভেদ দেখতে চাই না। ধর্ম যার যার রাষ্ট্র আমাদের সবার। কারণ বিভেদ জাতির জন্য কোন মঙ্গল বয়ে আনতে পারে না।

জামায়াত আমীর বলেন, বিগত সাড়ে ১৫ বছর শ্বাসরুদ্ধকর অবস্থার মধ্যে আমরা ছিলাম। আল্লাহর ইচ্ছায় ছাত্র-জনতার আন্দোলনের মধ্যে দিয়ে জুলুমের হাত থেকে রক্ষা পেয়েছি। এই ১৫ বছরে জামায়াত সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত হয়েছে।

তিনি বলেন, যুব সমাজ যুগে যুগে দেশের ক্রান্তিলগ্নে, সকল অন্যায় জুলুমের বিরুদ্ধে সোচ্চার হয়ে দেশকে রক্ষা করেছে। ঠিক তেমনই ছাত্র-জনতার ঐক্যবদ্ধ আন্দোলনে গত ৫ আগস্ট জুলুমবাজ সরকারের পতন হয়েছে।

পরে ডা. শফিকুর রহমান প্রধান অতিথি হিসেবে জামায়াতের নওগাঁ জেলা শাখার এই সম্মেলনে যোগদান করেন। জেলা জামায়াত আয়োজিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন জামায়াতে ইসলামী কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যক্ষ মো. শাহাবুদ্দিন, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মো. রফিকুল ইসলাম, রাজশাহী মহানগর আমীর ড. মো. কেরামত আলী, কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য খ ম আব্দুর রাকিব প্রমুখ।