বাসস
  ২১ অক্টোবর ২০২৪, ২০:০৪

সাভার এবং আশুলিয়ায় শহিদ ও আহতদের পরিবারের পাশে তারেক রহমান

ঢাকা, ২১ অক্টোবর, ২০২৪ (বাসস): চব্বিশের গণঅভ্যুত্থানপূর্ব শিক্ষার্থী-জনতার বৈষম্য-বিরোধী আন্দোলন চলাকালে রাজধানী ঢাকার অদূরে সাভার এবং আশুলিয়ায় নিহত (শহিদ) ৭ জন ও ৩টি আহত পরিবারের সদস্যদের সাথে ‘আমরা বিএনপি পরিবার’র একটি প্রতিনিধি দল আজ পৃথকভাবে সাক্ষাত করেছেন ।
বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ‘আমরা বিএনপি পরিবার’র প্রধান পৃষ্ঠপোষক তারেক রহমানের নির্দেশনায় প্রতিনিধি দলটি সোমবার উল্লেখিত হতাহতদের পরিবারের সদস্যদের সাথে পৃখকভাবে  সাক্ষাত করেন। এ সময়  বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব ও সংগঠনের প্রধান উপদেষ্টা অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এসব পরিবারের কাছে দলীয় প্রধানের সহমর্মিতার বার্তা পৌঁছে দেন। প্রতিনিধি দলের সদস্যরাও হতাহতদেও পরিবারগুলোর প্রতি সহমর্মিতা প্রকাশ করেন।
‘আমরা বিএনপি পরিবার’র প্রতিনিধি দলটি প্রথমে সাভারের ব্যাংক টাউনে শহিদ ইয়ামিনের বাসায় যান এবং আন্দোলনে শহিদ ইয়ামিন ও নাফিসা হোসেন এবং আহত ইসমে আজমের পরিবারের সাথে সাক্ষাত করে তাদের খোঁজখবর নেন।
এরপর তারা আশুলিয়ার কালার টেকের কাইচা বাড়িতে আন্দোলনে শহিদ মামুন বিপ্লবের বাসায় মামুন বিপ্লবসহ শহিদ আব্দুস সাবুর, সাজ্জাদ ও বাইজিদ এবং আহত হান্নান ও আকাশ মিয়ার পরিবারের সাথে সাক্ষাত করেন
এসময় ‘আমরা বিএনপি পরিবার’র উপদেষ্টা ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুল,আহবায়ক আতিকুর রহমান রুমন, সংগঠনটির সদস্য সচিব কৃষিবিদ মোকছেদুল মোমিন মিথুন, সদস্য মাসুদ রানা লিটন, মুস্তাকিম বিল্লাহ, শাকিল আহমেদ, শাহাদত হোসেন বিএনপি’র রংপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আমিনুল ইসলাম, দলের কেন্দ্রীয় সহ-পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি ডা. দেওয়ান মোহাম্মদ সালাউদ্দিন বাবু, ঢাকা জেলা বিএনপি’র সভাপতি খোন্দকার আবু আশফাক, বিশিষ্ট ব্যবসায়ী ও বিএনপি নেতা আবুল কাশেম, ঢাকা জেলর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক নাজমুল হাসান অভি, সাবেক ছাত্রনেতা মঞ্জুর মোর্শেদ ইমন, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা আরিফুর রহমান তুষার, জাতীয়তাবাদী ছাত্রদলের নেতা হাসান, রনি, শারিফুল ইসলাম ও মশিউর রহমান মহান প্রমুখ উপস্থিত ছিলেন।