বাসস
  ২২ অক্টোবর ২০২৪, ২২:৫৭
আপডেট : ২২ অক্টোবর ২০২৪, ২৩:৪৯

শাহবাগের পরিবর্তে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার পরামর্শ সরকারের

ঢাকা, ২২ অক্টোবর, ২০২৪ (বাসস) : জনদুর্ভোগ এড়াতে বিভিন্ন দাবিতে রাজপথে বিক্ষোভকারীদের কর্মসূচি শাহবাগের পরিবর্তে সোহরাওয়ার্দী উদ্যানে রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল মো. জাহাঙ্গীর আলম চৌধুরী (অব.) এর সভাপতিত্বে আইনশৃঙ্খলা উপদেষ্টা পরিষদ কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আজ এক এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সার্বিক নিরাপত্তা, আইনশৃঙ্খলা পরিস্থিতি, বিশ্ব ইজতেমার নিরাপত্তা, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই, অবৈধ অস্ত্র উদ্ধারের অভিযানসহ বিভিন্ন বিষয় নিয়েও বৈঠকে আলোচনা হয়েছে।

বৈঠকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আরও আন্তরিকতার সঙ্গে কাজ করা, অপরাধী ও অপরাধীদের গ্রেপ্তারের প্রচেষ্টা জোরদার করা, অপরাধীদের রাজনৈতিক পরিচয় এবং বিক্ষোভে উসকানি দাতাদের পরিচয় উন্মোচন করাসহ  বেশ কিছু সিদ্ধান্ত গৃহীত হয়।

যারা বিভিন্ন দাবি নিয়ে রাজপথে বিক্ষোভ করছেন, তাদের দাবিগুলো রাজপথে সমাবেশ না করে সরকারের সংশ্লিষ্ট কমিটি বা কমিশনের কাছে তুলে ধরতে বলা হয়েছে।
বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থার প্রধানদের প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে তাদের মূল কাজ সম্পর্কে জনগণকে জানানোর জন্য অনুরোধ করা হয়েছে।

জামিনে মুক্ত হওয়া কোনো শীর্ষ সন্ত্রাসী পুনরায় কর্মকাণ্ডে জড়িত থাকলে তাকে গ্রেপ্তারের নির্দেশ দেওয়া হয়েছে।