বাসস
  ২৫ অক্টোবর ২০২৪, ২১:৫৭

১৬ বছরে সংঘটিত সকল অপরাধ তুলে ধরতে সাংবাদিকদের প্রতি স্থানীয় সরকার উপদেষ্টার আহ্বান

ঢাকা, ২৫ অক্টোবর, ২০২৪ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় এবং ভূমি উপদেষ্টা এ এফ হাসান আরিফ গত ১৬ বছরে সংঘটিত সকল অপরাধ নির্ভয়ে দেশের মানুষের সামনে তুলে ধরতে সাংবাদিকদের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি আজ সন্ধ্যায় রাজধানীর বিএমএ ভবনে  বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) এর ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।
এ এফ হাসান আরিফ বলেন,  গত ১৬ বছর আমরা সবাই একটা পরিস্থিতির মধ্যে ছিলাম।  জুলাই- আগস্ট গণঅভ্যূত্থানের মাধ্যমে এই পরিস্থিতি থেকে উত্তরণ ঘটেছে। এই ১৬ বছরে সংঘটিত সকল অপরাধকে আপনারা নির্ভয়ে সমাজের সামনে তুলে ধরুন। যাতে জনগণ এসব অপরাধীদের বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে পারে। 
 সাংবাদিক দম্পতি হত্যার বিচার প্রসঙ্গে হাসান আরিফ বলেন, সাংবাদিক দম্পতি সাগর-রুনী হত্যার বিচার বিগত সরকারের আমলে পদে পদে বাঁধার সম্মুখীন হয়েছে। আশা করছি, এই বাঁধা এখন আর থাকবেনা।  আমার দৃঢ় বিশ্বাস, আপনারা সোচ্চার হলে সাগর-রুনী হত্যার বিচারও এবার হবে। 
তিনি বলেন, বিদেশী বিনিয়োগকারীরা দেশে এসে প্রথমেই জানতে চান আমাদের ক্রাইম রেট কেমন। একসময় হংকং বা দক্ষিণ কোরিয়ার ক্রাইম রেট অনেক বেশি ছিল। কিন্তু এখন সেখানে ক্রাইম রেট একেবারে শূন্যের কাছাকাছি। এসব অঞ্চলে বৈদেশিক বিনিয়োগের হারও এখন বেশি। বাংলাদেশের ক্রাইম রেটও জিরোতে নিয়ে আসতে হবে। একটি বিনিয়োগ বান্ধব রাষ্ট্র বিনির্মানে ক্র্যাবের সকল সদস্য  সরকারকে সহায়তা করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। 
বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন(ক্র্যাব) এর সভাপতি কামরুজ্জামান খানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামের সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাইনুল হাসান,  র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মো. মুনিম ফেরদৌস ও আম্বার গ্রুপের সত্ত্বাধিকারী শওকত আজিজ রাসেল প্রমুখ।