বাসস
  ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ২২:৩৮
আপডেট  : ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ২২:৪৯

সরকার সকল ধর্মের সহাবস্থান নিশ্চিতে অঙ্গীকারবদ্ধ : স্থানী সরকার মন্ত্রী

ঢাকা, ২৩ ফেব্রুয়ারি, ২০২৩ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক বাংলাদেশে কোন ধর্মীয় বৈষম্য থাকার সুযোগ নেই। সরকার সকল ধর্মের সহাবস্থান নিশ্চিত করতে বদ্ধপরিকর।
আজ ঢাকায় বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের উদ্যোগে ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারে অনুষ্ঠিত অতীশ দীপঙ্কর, বিশুদ্ধানন্দ ও শুদ্ধানন্দ শান্তি স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
তাজুল ইসলাম আরো বলেন, নিজ ধর্মকে ভালোবাসার সাথে সাথে অন্যের ধর্মকেও সম্মান করতে হবে। বিভিন্ন ধর্মের মানুষের পারস্পরিক সম্মানবোধই বঙ্গবন্ধুর সোনার বাংলা নিশ্চিত করবে। ধর্মীয় সুযোগ সন্ধানীরা যাতে ধর্মকে ব্যবহার করে মানুষকে ভুল পথে পরিচালিত করতে না পারে সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে। মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ধর্মীয় বিভাজন মুক্ত সোনার বাংলা গড়ার জন্য সংগ্রাম করেছেন। তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে সকল বৈষম্য দূর করার জন্য অবিরাম কাজ করে যাচ্ছেন।
তিনি বলেন, শেখ হাসিনা ধর্মীয় বৈষম্যের সাথে লিঙ্গ বৈষম্যও দূর করতে কাজ করছেন। সময় তিনি আরো বলেন, শেখ হাসিনা বঙ্গবন্ধুর দর্শন বুকে ধারণ করে বাংলাদেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছেন।
স্থানীয় সরকার মন্ত্রী বলেন, বিগত ১৪ বছরে এই সরকারের বিদ্যুৎ খাত, তথ্য ও প্রযুক্তি খাত এবং যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়নের ফলে মানুষের জীবনযাত্রার মানের ব্যাপক উন্নয়ন হয়েছে।