বাসস
  ১৮ এপ্রিল ২০২৩, ১৮:৫৬

আগামী ২০ এপ্রিল থেকে পদ্মাসেতু দিয়ে মোটরসাইকেল চলবে : সেতুমন্ত্রী

ঢাকা, ১৮ এপ্রিল, ২০২৩ (বাসস): পবিত্র ঈদ উল ফিতরকে সামনে রেখে প্রধানমন্ত্রীর নির্দেশে আগামী ২০ এপ্রিল থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।
আজ মঙ্গলবার দুপুরে গণভবনে সাংবাদিকদের এ তথ্য জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
সেতুমন্ত্রী বলেন, স্বপ্নের পদ্মা সেতুতে আবারও মোটরসাইকেল চলাচলের অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মাসেতু দিয়ে চলাচলের সময় গতি থাকবে সর্বোচ্চ ৬০ কিলোমিটার। নিয়ম ভাঙলে ফের বন্ধ হতে পারে এ সুযোগ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আগামী বৃহস্পতিবার সকাল ৬টা  থেকে পদ্মা সেতুতে বাঁ দিকের সার্ভিস লেনে মোটরসাইকেল চলাচল করবে। কোনো বাইকার যদি নিয়মের ব্যত্যয় ঘটান; যেমন- ওভারস্পিড, লেন না মানা - এমন ক্ষেত্রে সরকারের এ সিদ্ধান্ত প্রত্যাহার করা হতে পারে।
গত বছরের ২৫ জুন উদ্বোধন করা হয় স্বপ্নের পদ্মা সেতু। পরদিন ২৬ জুন যান চলাচলের জন্য খুলে দেয়া হয় সেতুটি। তারপর মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণহানির ঘটনা ঘটে।
পরদিন এক গণবিজ্ঞপ্তিতে ২৭ জুন সকাল ৬টা থেকে পুনরায় আদেশ না দেয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করে সরকার।