বাসস
  ১৮ এপ্রিল ২০২৩, ২০:৫৬

বাংলাদেশের উন্নয়নে ভারত সব সময় পাশে থাকবে : ভারতীয় হাইকমিশনার

রাজশাহী, ১৮ এপ্রিল, ২০২৩ (বাসস) : ঢাকায় ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা বলেছেন, ভারত সরকার বাংলাদেশের উন্নয়নে সবসময় পাশে আছে।
তিনি বলেন, যোগাযোগ ব্যবস্থা অর্থনৈতিক প্রবৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে বলে বাংলাদেশ ও ভারতের মধ্যে আরও বেশি সম্পর্ক বৃদ্ধির জন্য যোগাযোগ উন্নয়নের লক্ষ্যে আরও প্রচেষ্টা চলছে।
আজ রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাস পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা এ মন্তব্য করেন।
তিনি বলেন, তারা বর্তমানে বিভিন্ন প্রকল্প নিয়ে কাজ করছেন যাতে দুই দেশের সীমান্ত যোগাযোগ উন্নত হয়। জনগণ ও অর্থনৈতিক অন্তর্ভুক্তির পাশাপাশি উন্নয়ন সম্পর্ক জোরদার করার প্রক্রিয়াও এগিয়ে চলেছে।
তিনি রাজশাহী অঞ্চলকে অর্থনৈতিকভাবে গুরুত্বপূর্ণ উল্লেখ করে বলেন, ভারত সরকার রাজশাহীর উন্নয়নে কাজ করবে। তিনি আরো বলেন, আমরা রাজশাহীতে সাংস্কৃতিক উন্নয়নে আরও ভালো কাজ করব। বাংলাদেশ ও ভারত নিকটতম প্রতিবেশী হিসেবে, সকল মানুষের সুবিধার জন্য একটি নিরাপদ দক্ষিণ এশিয়া প্রতিষ্ঠার জন্য একসাথে কাজ করে যাবে।
তিনি বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের মাধ্যমে এই সম্পর্কের সূত্রপাত হয়েছে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভারতীয় নেতৃত্বের সঙ্গে চমৎকার সম্পর্ক বজায় রেখেছিলেন।
অনুষ্ঠানে রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম ও অধ্যাপক হুমায়ুন কবির এবং রাজশাহীতে ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার উপস্থিত ছিলেন।