বাসস
  ১৫ মে ২০২৪, ১০:৫৪

চুয়াডাঙ্গা ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

চুয়াডাঙ্গা, ১৫ মে, ২০২৪ (বাসস) : চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয়ের ডিসি সাহিত্য মঞ্চে  আজ সকাল ৯ টায়৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে ২ দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা।
জেলা প্রশাসনের আয়োজনে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন এবং আলোচনার মাধ্যমে বিজ্ঞান মেলা উদ্বোধন করা হয়।
এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান, চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যাপক মো: সিদ্দিকুর রহমান,চুয়াডাঙ্গা জেলা শিক্ষা অফিসার মো:তাবিবুর রহমানসহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক এবং শিক্ষার্থীরা।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষাও আইসিটি) মো:  কবীর হোসেন এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে চলেছেন। তার এ স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে সকল শ্রেণী পেশার মানুষের সহযোগিতার প্রয়োজন। বিশ্বের সাথে তাল মিলিয়ে চলার জন্য তরুণ প্রজন্মকে বিজ্ঞান মনস্ক হয়ে উঠতে হবে। এ বছর ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলায় জেলা ও উপজেলার ২৬ টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করছেন। প্রতিদিন সকাল ৯ টা হতে বিকেল ৩ টা পর্যন্ত এ মেলা চলবে। আলোচনা অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ স্টলগুলো পরিদর্শন করেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়