বাসস
  ১৩ মে ২০২৪, ১৯:১১

বিশ্বকাপে নেদারল্যান্ডস দলে নেই অ্যাকারম্যান ও মারউই 

আমস্টারডাম, ১৩ মে ২০২৪ (বাসস) : দুই অভিজ্ঞ ক্রিকেটার কলিন অ্যাকারম্যান এবং রুলফ ভ্যান ডার মারউইকে ছাড়াই যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষনা করেছে নেদারল্যান্ডস।
অ্যাকারম্যান ও মারউইর পরিবর্তে দুই তরুণ ক্রিকেটার স্পিনার টিম প্রিঙ্গেল ও ওপেনার মাইকেল লেভিটকে বিশ্বকাপ দলে নিয়েছেন নেদারল্যান্ডস  নির্বাচকরা।
গত ফেব্রুয়ারিতে নেপালে অনুষ্ঠিত টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজে নামিবিয়ার বিপক্ষে বিধ্বংসী সেঞ্চুরি হাঁকান লেভিট। মাত্র ৬২ বলে ১১টি চার ও ১০টি ছক্কায় ১৩৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। জাতীয় দলের হয়ে ৫ ম্যাচে ১টি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরিতে ২৪৭ রান করেছেন ২০ বছর বয়সী লেভিট।
২০২২ সালে অভিষেকের পর নেদারল্যান্ডসের হয়ে ১৩ টি-টোয়েন্টিতে ৬৬ রান ও ৭ উইকেট শিকার করেছেন ২১ বছর বয়সী স্পিনার প্রিঙ্গেল।  
এবারও নেদারল্যান্ডসকে নেতৃত্ব দেবেন উইকেটরক্ষক-ব্যাটার স্কট এডওয়াডর্স। অভিজ্ঞদের মধ্যে বিশ^কাপ দলে রাখা হয়েছে অলরাউন্ডার বাস ডি লিডেকে। 
বিশ্বকাপ দল নিয়ে নেদারল্যান্ডসের প্রধান কোচ রায়ান কুক বলেন, ‘আমরা ভারসাম্যপূর্ণ দল নির্বাচন করেছি। যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজের কন্ডিশনে এই দল পারফর্ম করতে পারবে বলে আমরা আত্মবিশ্বাসী।’
বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে খেলবে নেদারল্যান্ডস।  গ্রুপে ডাচদের প্রতিপক্ষ বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলংকা এবং নেপাল। ৪ জুন নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করবে নেদারল্যান্ডস। ১৩ জুন গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে কিংসটাউনে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে ডাচরা। 
২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে দক্ষিণ আফ্রিকাকে ১৩ রানে হারিয়ে চমক দেখিয়েছিলো নেদারল্যান্ডস। 
টি-টোয়েন্টি বিশ^কাপে নেদারল্যান্ডস দল : স্কট এডওয়ার্ডস (অধিনায়ক), আরিয়ান দত্ত, বাস ডি লিড, ড্যানিয়েল ডোরাম, ফ্রেড ক্লাসেন, লোগান ভ্যান বিক, ম্যাক্স ও’ডাউড, মাইকেল লেভিট,  পল ভ্যান মিকেরিন, সাইব্রান্ড এঙ্গেলব্রেচ, তেজা নিদামানুরু, টিম প্রিঙ্গেল, বিক্রম সিং, ভিভ কিংমা ও ওয়েসলি বারেসি।
রিজার্ভ: কাইল ক্লেইন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়