বাসস
  ২৭ জুন ২০২৪, ১৯:৪৯

সেমিফাইনালে হারের জন্য কন্ডিশন ও ব্যাটিংকে দায়ী করলেন রশিদ

ত্রিনিদাদ, ২৭ জুন ২০২৪ (বাসস) : প্রথমবারের মত আইসিসি বিশ্বকাপের সেমিফাইনালে উঠেও ফাইনালে খেলার সুযোগ হাতছাড়া হয়েছে  যুদ্ধ বিধ্বস্ত দেশ আফগানিস্তান ক্রিকেট দলের । আজ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে শক্তিশালী দক্ষিণ আফ্রিকার কাছে ৯ উইকেটে হেরেছে আফগানরা। পুরো আসরে দারুন ক্রিকেট খেলেও সেমিতে এসে স্বপ্নভঙ্গ হলো তাদের। সেমিতে হেরে কন্ডিশনকে দুষলেন আফগানিস্তান অধিনায়ক রশিদ খান। তিনি বলেন, আমরা ভালো ক্রিকেট খেলি। কিন্তু কন্ডিশনের কারনে আজ  ভালো খেলতে পারিনি। এমনকি আমাদের ব্যাটিংও ভালো হয়নি।  
গ্রুপ পর্বে ৪ ম্যাচের মধ্যে ৩টি ও সুপার এইটে ৩ ম্যাচ খেলে ২টিতে জিতেছে আফগানিস্তান। এরমধ্যে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও বাংলাদেশের বিপক্ষে জয়গুলো আফগানদের সেমিফাইনালে উঠতে বড় ভূমিকা রেখেছে।
গ্রুপ ও সুপার এইটের দুর্দান্ত পারফরমেন্সে সেমিফাইনালে উঠে বিশ্বকে চমকে দিয়েছিলো আফগানিস্তান। দক্ষিণ আফ্রিকাকেও হারিয়ে দেওয়ার পণ করেছিলো তারা। কিন্তু শেষ চারের লড়াইয়ে প্রোটিয়া বোলিং তোপের সামনে অসহায় আত্মসমর্পন করেছে আফগানরা। মাত্র ৫৬ রানে গুটিয়ে লজ্জার রেকর্ড গড়েছে তারা। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে এত কম রান কোন দল করতে পারেনি।
দলের এমন হারের জন্য কন্ডিশন ও ব্যাটিংকে দায়ী করেছেন রশিদ। তিনি বলেন, ‘দল হিসেবে আমাদের জন্য এটি ছিল  কঠিন এক রাত। আমরা এর চেয়ে ভালো করতে পারতাম। কিন্তু কন্ডিশন আমাদের সেটা করতে দেয়নি। কিন্তু এটাই টি-টোয়েন্টি ক্রিকেট। যেকোন পরিস্থিতির জন্য মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে।’
দলের ব্যাটিং পারফরমেন্সে হতাশ রশিদ। তিনি বলেন, ‘আমার মনে হয় আমরা ব্যাটিং ভালো করিনি। ব্যাটিং নিয়ে কিছু কাজ করতে হবে, বিশেষ করে মিডল অর্ডারে। আমাদের আক্রমনাত্মক হওয়া প্রয়োজন এবং কাউকে ইনিংস বড় করার দায়িত্ব নিতে হবে। আমরা দারুণ কিছু ফলাফল অর্জন করেছি। কঠোর পরিশ্রমের মাধ্যমে  আমরা আবার ফিরে আসবো। বিশেষ করে ব্যাটিং বিভাগ নিয়ে আর কাজ করতে হবে।’
রশিদ আরও বলেন, ‘টুর্নামেন্টের আগে যদি কেউ আমাদের বলতো, তোমরা সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার মতো দলের সাথে খেলবে, তাহলে আমরা ভালোভাবেই গ্রহণ করতাম। আমরা প্রতিযোগিতায় বড় ম্যাচে জিতেছি এবং যেকোন দলকে হারানোর বিশ্বাস আমাদের আছে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়