বাসস
  ০৫ জুলাই ২০২৪, ২০:০০

জিম্বাবুয়ের দায়িত্বে বাংলাদেশের সাবেক বোলিং কোচ ল্যাঙ্গাভেল্ট

জিম্বাবুয়ের দায়িত্বে বাংলাদেশের সাবেক বোলিং কোচ ল্যাঙ্গাভেল্ট
হারারে, ৫ জুলাই ২০২৪ (বাসস) : জিম্বাবুয়ের বোলিং কোচের দায়িত্ব পেয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার চার্ল ল্যাঙ্গাভেল্ট। এর আগে ২০১৯ সালে বাংলাদেশের দায়িত্ব ছেড়ে দক্ষিণ আফ্রিকার বোলিং কোচ হন তিনি। 
বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার সাবেক বোলিং কোচকে নিয়োগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি)।
কাল থেকে শুরু হওয়া ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে সম্প্রতি কোচিং প্যানেলে অনেক রদবদল করেছে জিম্বাবুয়ে। দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটিং কোচ জাস্টিন স্যামন্স। ফিন্ডিং কোচ করা হয়েছে অর্ন্তবর্তীকালিন কোচের দায়িত্বে থাকা জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার স্টুয়ার্ট মাসকেনেরিকে। স্যামন্সের সহকারী কোচ করা হয়েছে জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার ডিওন ইব্রাহিমকে।
যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে জিম্বাবুয়ে খেলার যোগ্যতা অর্জনে ব্যর্থতা হওয়ায় দেশটির ক্রিকেট বোর্ডের গঠিত তদন্ত কমিটি এই নিয়োগ অনুমোদন করে।
২০০১ থেকে ২০১০ সাল পর্যন্ত দক্ষিণ আফ্রিকার হয়ে খেলেছেন ল্যাঙ্গাভেল্ট। এসময় ৬টি টেস্ট, ৭২টি ওয়ানডে ও ৯টি টি-টোয়েন্টি খেলে সর্বমোট ১৩৩টি উইকেট শিকার করেন তিনি। 
আন্তর্জাতিক ক্যারিয়ার শেষে কোচিংয়ে সাথে জড়িয়ে যান ল্যাঙ্গাভেল্ট। ২০১৯ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশের বোলিং কোচ ছিলেন তিনি। ঐ বছরই নিজ দেশের দায়িত্ব নেন এই ডান-হাতি পেসার।
সর্বশেষ গত বছর আন্তর্জাতিক ক্রিকেটে কোচিংয়ের সাথে জড়িত ছিলেন ল্যাঙ্গাভেল্ট। ভারতের মাটিতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে আফগানিস্তানের কোচিং স্টাফের সদস্য ছিলেন তিনি। 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়