বাসস
  ১৮ জুলাই ২০২৪, ১৭:৪৬

বার্সেলোনার কোচিং স্টাফ দলে যোগ দিলেন আলচানটারা

লন্ডন, ১৮ জুলাই ২০২৪ (বাসস) : লিভারপুল থেকে সদ্য অবসরে যাওয়া থিয়াগো আলচানটারা স্পেনের ফুটবল ক্লাব  বার্সেলোনায় হান্সি ফ্লিকের কোচিং স্টাফ দলে অস্থায়ী ভিত্তিতে নাম লিখিয়েছেন। 
৩৩ বছর বয়সী আলচানটারা ফ্লিকের অধীনে বার্সাকে আবারো লড়াইয়ে ফিরিয়ে আনার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকার রাখবেন বলে আশা করা হচ্ছে। খেলোয়াড়ী ক্যারিয়ারে বার্সেলোনা ও জার্মান কোচ উভয়ের সাথেই স্প্যানিশ এই তারকার পরিচয় রয়েছে বিধায় তার কাজ করতেও সহজ হবে। 
বার্সেলোনার পক্ষ থেকে দেওয়া এক বিবৃবিতে বলা হয়েছে, ‘থিয়াগো আগামী কয়েক সপ্তাহ হান্সি ফ্লিকের স্টাফদের সাথে কাজ করবেন। পুরো গ্রীষ্ম জুড়েই সাবেক এই খেলোয়াড় ক্লাবের সাথে থাকবেন।’
বার্সেলোনার যুব একাডেমি থেকে উঠে আসা আলচানটারা ২০১৩ সালে বায়ার্ন মিউনিখে যোগ দেবার আগে সিনিয়র দলের হয়ে ১০১টি ম্যাচ খেলেছেন। এরপর বায়ার্নে তিনি ফ্লিকের অধীনে খেলেছেন। ২০২০ সালে জার্মান ক্লাবটির ট্রেবল হয়ে তার গুরুত্বপূর্ণ অবদান ছিল। 
গত মৌসুমে ইনজুরির কারনে এ্যানফিল্ডে মাত্র একটি ম্যাচ খেলেছিলেন আলচানটারা। লিভারপুলে হয়ে চার মৌসুমে খেলেছেন ৯৮ ম্যাচ। গত ৩০ জুন লিভারপুলের সাথে চুক্তি শেষের সাথে সাথে তিনি অবসরের ঘোষনা দেন। যদিও খেলা ছাড়ার পর খুব বেশীদিন তাকে বসে থাকতে হয়নি। জার্মানি কোচ ফ্লিককে সহযোগিতা করার জন্য তিনি কাজে লেগে গেছেন। 
মে মাসে দুই বছরের চুক্তিতে ফ্লিককে নিয়োগ দেয় বার্সা। শিরোপা বিহীন মৌসুম কাটানোর পর আগের কোচ জাভি হার্নান্দেজকে ছাঁটাই করেছিল কাতালান জায়ান্টরা।