বাসস
  ২৫ জুলাই ২০২৪, ১৬:৩৭

অসুস্থতার কারণে অলিম্পিক থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন শীর্ষ র‌্যাঙ্কধারী সিনার

মিলান (ইতালি), ২৫ জুলাই ২০২৪ (বাসস/এএফপি) : টনসিল সমস্যায় অসুস্থ হয়ে পড়ায় প্যারিস অলিম্পিকে পুরুষ টেনিস ইভেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন বিশ^ র‌্যাঙ্কিংয়ের নাম্বার ওয়ান খেলোয়াড় ইয়ানিক সিনার।
অলিম্পিকে খেলতে না পারায় হতাশা প্রকাশ করে ২২ বছর বয়সী ইতালিয়ান সিনার এক বিবৃতিতে বলেছেন, ‘চিকিৎসকের সাথে মঙ্গলবার কথা হয়েছে। তিনি আমাকে একদিন বেশী সময় দিয়েছিলেন। কিন্তু দূর্ভাগ্যবশত: সমস্যাটা আরো বেড়েছে। অলিম্পিকে ইতালিয়ান দলের হয়ে কোর্টে নামতে চেয়েছিলাম। কিন্তু আমাকে আরো কিছুদিন অপেক্ষা করতে হবে। মেডিকেলে টিমের পরামর্শ অনুযায়ী এখন আমাকে পরিপূর্ণ বিশ্রামে থাকতে হবে। আমি অলিম্পিকে অংশ নেয়া পুরো ইতালিয়ান দলকে শুভকামনা জানাতে চাই। আশা করছি ভবিষ্যতে আরো শক্তিশালী হয়ে গেমসে অংশ নিতে পারবো।’
সিনার জানিয়েছেন এবারের মৌসুমে অলিম্পিকে খেলার লক্ষ্যস্থির করেছিলেন তিনি। একক ছাড়াও দ্বৈতে লোরেঞ্জো মুসেত্তির সাথে তার কোর্টে নামার কথা ছিল। উইম্বলডন সেমিফাইনালিস্ট মুসেত্তি এখন ডাবলসে লুসিয়ানো ডারডেরি অথবা মাত্তেও আরনালডিকে নিয়ে খেলতে নামবেন।
সিনারের স্থানে পুরুষ এককের ড্র’তে বিশে^র ২০৬ নম্বর র‌্যাঙ্কধারী আন্দ্রে ভাভাসোরির স্থলাভিষিক্তের বিষয়টি নিশ্চিত করেছে ইতালিয়ান গণমাধ্যম।
সিনারের বিদায়ে ইতালির পদক প্রাপ্তির বড় আশা শেষ হয়ে গেল।
গত বছর নভেম্বরে এটিপি ফাইনালে নোভাক জকোভিচের কাছে হেরে রানার-আপ হবার পর নিজেকে দারুনভাবে সমৃদ্ধ করেছেন সিনার। এ বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনের মাধ্যমে ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয় করেন। ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে খেলার পর বিশ^ র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান নিশ্চিত করেন। এ বছর মিয়ামিতে মাস্টার্স ১০০০ শিরোপাসহ আরো তিনটি টুর্নামেন্টে শিরোপা জিতেছেন। কোমরের ইনজুরির কারনে মাদ্রিদ ওপেনের কোয়ার্টার ফাইনালের আগে নাম প্রত্যাহার করে নেন। এরপর রোমেও খেলতে পারেননি সিনার।