বাসস
  ২১ আগস্ট ২০২৪, ১৮:০৮

স্বপ্ন পূরণ শরিফুলের

রাওয়ালপিন্ডি, ২১ আগস্ট, ২০২৪ (বাসস) : পাকিস্তানের সেরা ব্যাটার বাবর আজমকে আউট করে স্বপ্ন পূরণ করলেন বাংলাদেশের পেসার শরিফুল ইসলাম। আজ থেকে রাওয়ালপিন্ডিতে শুরু হওয়া বাংলাদেশ-পাকিস্তান টেস্ট সিরিজের প্রথম দিন বাবরকে শুন্য হাতে বিদায় করেন শরিফুল।
সিরিজ শুরুর আগে নিজের স্বপ্নের কথা বলতে গিয়ে লাহোরে অনুশীলন ক্যাম্প চলাকালীন সাংবাদিকদের শরিফুল জানিয়েছিলেন বাবরকে আউট করে স্বপ্ন পূরণ করতে চান।
শরিফুল বলেছিলেন, ‘আমার কাছে বাবরের উইকেট স্বপ্নের মত। আমি তার উইকেট পেলে খুব খুশি হব। তার সাথে সর্বশেষ এলপিএল খেলেছি। তাকে দ্রুত ফেরাতে হবে আমাদের।’
বৃষ্টির কারনে চার ঘন্টা পর শুরু হওয়া টেস্টে টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। চতুর্থ ওভারে পাকিস্তানের ওপেনার আব্দুল্লাহ শফিককে সাজঘরে ফিরিয়ে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন পেসার হাসান মাহমুদ।
ইনিংসের সপ্তম ও নিজের চতুর্থ ওভারে পাকিস্তানের অধিনায়ক শান মাসুদকে ৬ রানে থামান শরিফুল। নবম ওভারে পাকিস্তানকে বড়সড় ধাক্কা দেন এই বাঁ-হাতি পেসার। পাকিস্তানের সেরা ব্যাটার বাবরকে আউট করেন শরিফুল।
শরিফুলের লেগ সাইড ডেলিভারিটি গ্ল্যান্স করতে গিয়ে উইকেটের পেছনে লিটন দাসের দুর্দান্ত ক্যাচে বিদায় নেন বাবর। বাঁ-দিকে ঝাঁপিয়ে পড়ে দারুন ক্যাচ নেন লিটন। ২ বল খেলা বাবরকে খালি হাতে ফিরিয়ে স্বপ্ন পূরণ হয় শরিফুলের।
৫৩ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে এই নিয়ে অষ্টমবার শুন্যতে ফিরলেন বাবর। বাংলাদেশের বিপক্ষে আগের ৫ ইনিংসে ১টি করে সেঞ্চুরি ও হাফ-সেঞ্চুরিতে ২৪২ রান করেছেন বাবর।