বাসস
  ২২ আগস্ট ২০২৪, ১৯:৫৮

নতুন খেলোয়াড় চুক্তির আপাতত কোন সম্ভাবনা নেই পিএসজির

প্যারিস, ২২ আগস্ট ২০২৪ (বাসস/এএফপি) : পিএসজি কোচ লুইস এনরিকে জানিয়েছেন বর্তমান দল নিয়ে তিনি সন্তুষ্ট। আগামী সপ্তাহে গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডো বন্ধ হবার আগ পর্যন্ত নতুন কোন খেলোয়াড় চুক্তির সম্ভাবনা নেই বলেও তিনি মন্তব্য করেছেন।
ইতোমধ্যেই ট্রান্সফার মার্কেটে চার খেলোয়াড় অন্তর্ভূক্তি বাবদ পিএসজি বোনাস বাদে ১৭৫ মিলিয়ন ইউরো ব্যয় করেছে। কিন্তু তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে রিয়ালে যোগ দেয়ায় তার স্থান পূরনে নতুন কোন ফরোয়ার্ড দলে নেয়নি ফরাসি জায়ান্টরা। 
ক্লাবের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা এমবাপ্পে গত মৌসুমের শেষে চুক্তির মেয়াদ শেষ হবার পর রিয়াল মাদ্রিদে পাড়ি জমান। এমবাপ্পে চলে যাবার পরপরই গত সপ্তাহে লে হাভরের বিরুদ্ধে লিগ ওয়ানের নতুন মৌসুমের প্রথম ম্যাচেই পর্তুগালের স্ট্রাইকার গনসালো রামোস ইনজুরিতে পড়ে মাঠ ছাড়তে বাধ্য হয়েছেন। ম্যাচের ২০ মিনিটে গোঁড়ালির ইনজুরিতে পড়েছেন রামোস। আগামী তিন মাস তাকে বিশ্রামে থাকতে হবে। এর মধ্যে অস্ত্রোপচারের টেবিলেও বসতে হবে পর্তুগীজ এই ফরোয়ার্ডকে। 
শুক্রবার মন্টিপিলিয়ারের বিরুদ্ধে ঘরের মাঠে মৌসুমের প্রথম ম্যাচ খেলতে নামার প্রাক্কালে এনরিকে বলেছেন, ‘দূর্ভাগ্যবশত: গনসালো ইনজুরিতে পড়েছেন। এটা সত্যিই হতাশার। কিন্তু এখনো আমরা শক্তিশালী দল হিসেবেই মাঠে নামবো। এই দলের উপর আমার পূর্ণ আস্থা আছে। ক্লাব সভাপতি নাসির আল-খেলাইফি, স্পোর্টিং ডিরেক্টর লুইস কাম্পোসের সাথে সবাই মিলে সবসময়ই দলের উন্নতির জন্য দরজা খোলা রেখেছি। এখন যে দলটি রয়েছে তার থেকেও শক্তিশালী দল গঠন করা কিছুটা কঠিন।’
গত সপ্তাহের শেষে ১৯ বছর বয়সী রেনে উইঙ্গার ডিসায়ার ডুয়কে ৫০ মিলিয়ন ইউরোতে দলে ভিড়িয়েছে পিএসজি। সদ্য সমাপ্ত প্যারিস অলিম্পিকে ফ্রান্সকে রৌপ পদক লাভে যথাসাধ্য সহযোগিতা করেছেন ডিসায়ার। এর আগেই পিএসজি ১৯ বছর বয়সী পর্তুগীজ মিডফিল্ডার হুয়াও নেভেসকে ৬৯.৯ মিলিয়ন ইউরোতে বেনফিকা থেকে দলভূক্ত করেছে প্যারিসের জায়ান্টরা। 
গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালিস্ট পিএসজি ইকুয়েডর ডিফেন্ডার উইলিয়ান পাচোকে এইনট্র্যাখ ফ্র্যাংকফুর্ট ও রাশিয়ান গোলরক্ষক মাতভে সাফোনোভকে ক্রাসনোডার থেকে দলে ভিড়িয়েছে। এ মাসের ৩০ তারিখ গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডোর শেষ তারিখ। তার আগে নাপোলি স্ট্রাইকার ভিক্টর ওশিমেহকে দলে ভেড়ানোর চেষ্টা করবে পিএসজি। তবে ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে এ বিষয়ে আলোচনা চললেও আশা খুবই ক্ষীণ। 
রামোসের ইনজুরির কারনে আক্রমনভাগে নেতৃত্বে স্বাভাবিক ভাবেই আছেন রানডাল কোলো মুয়ানি। এছাড়া অর্থোডক্স সেন্টার ফরায়ার্ড হিসেবে মার্কো আসেনসিওকেও ব্যবহার করতে পারেন এনরিকে। এ সম্পর্কে পিএসজি বস বলেছেন, ‘আমরা এমন খেলোয়াড়ের সন্ধানে রয়েছি যাদের স্বাভাবিক মূল্যের বিনিময়ে দলে নেয়া যায়। কিন্তু এই মুহূর্তে আমার হাতে যে দল রয়েছে তাদের নিয়ে আমি খুবই সন্তুষ্ট। আমি বিশ^াস করি সভাপতি ও স্পোর্টিং ডিরেক্টর দুজনেই ইতোমধ্যেই ট্রান্সফার উইন্ডোতে যথেষ্ট ভাল ভূমিকা রেখেছেন। এই মুহূর্ত সব ঠিক আছে। এর সাথে আর একজন খেলোয়াড় আসলে সেটা বাড়তি পাওনা হবে।