বাসস
  ২৫ আগস্ট ২০২৪, ১৪:২৩

সিরি-এ লিগে ইন্টারের জয়ের দিনে হোঁচট খেয়েছে এসি মিলান

তুরিন, ২৫ আগস্ট, ২০২৪ (বাসস/এএফপি) : সিরি এ লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ইন্টার মিলান দ্বিতীয় জয় তুলে নিলেও প্রথম হারের স্বাদ পেয়েছে এসি মিলান। শনিবার লিসকে ঘরের মাঠে ২-০ গোলে পরাজিত করেছে ইন্টার। আরেক ম্যাচে নতুন উন্নীত পারমার কাছে ২-১ ব্যবধানে পরাজিত হয়েছে এসি মিলান।
মাত্তেও ডারমিয়ান পাঁচ মিনিটে ইন্টারকে এগিয়ে দেন। সান সিরোর ৭০ হাজার সমর্থকের সামনে ৭০ মিনিটে পেনাল্টি স্পট থেকে ইন্টারের জয় নিশ্চিত করেন হাকান কালহানগ্লু। এই জয়ে সিমোনে ইনজাগির দল আরো তিন দলের সাথে চার পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। পারমা, জেনোয়া ও উদিনেসও প্রথম দুই ম্যাচে চার পয়েন্ট করে সংগ্রহ করেছে।
ইন্টারের কাছে হেরে লিস এখনো কোন পয়েন্ট সংগ্রহ করতে পারেনি। এ পর্যন্ত গোল হজম করেছে ছয়টি। প্রথম ম্যাচে আটালান্টার কাছে ৪-০ গোলে পরাজিত হয়েছিল। ইন্টার তাদের সেরাটা দিতে ব্যর্থ হয়েছে। কিন্তু বিপরীতে লিস কোন প্রতিরোধই গড়তে পারেনি। ইনজুরিতে থাকা অধিনায়ক ও তারকা স্ট্রাইকার লটারো মার্টিনেজের অনুপস্থিতিতে ইন্টারের হয়ে মূল দলে অভিষেক হয়েছে মেহদি টারেমির। গত মাসে পোর্তোর থেকে ইন্টারে যোগ দিয়েছেন ইরানের এই ফরোয়ার্ড। টারেমির এ্যাসিস্টে ডারমিয়ান প্রথম গোলের সুযোগ পান। টারেমির ক্রসে দারুন এক হেডে ইন্টারকে এগিয়ে দেন ইতালিয়ান এই ডিফেন্ডার।
বিরতির ঠিক পরপরই টারেমি একটি পেনাল্টির জোড়ালো আবেদন করেও সফল হননি। ৭০ মিনিটে কিয়ালোন্ডা গাসপারের বিপক্ষে পেনাল্টি আদায় করে নেন মার্কোস থুরাম। স্পট কিক থেকে টার্কিশ মিডফিল্ডার কালহানগ্লু আত্মবিশ^াসের সাথে গোল করে দলের জয় নিশ্চিত করেন।
এদিকে দিনের শুরুতে ঘরের মাঠ স্তাদিও এননিও টারডিনিতে মিলানকে রুখে দিয়েছে পারমা। এর মাধ্যমে নতুন উন্নীত দলটি এবারের লিগে নিজেদের অবস্থানের জানান দিল। ২২ বছর বয়সী ইতালিয়ান উইঙ্গার মাত্তেও ক্যান্সেলিয়েরি ম্যাচ শেষের ১৩ মিনিট আগে জয়সূচক গোলটি করেন। এর আগে ডেনিস মানের গোলে এগিয়ে গিয়েছিল পারমা। ৬৬ মিনিটে ক্রিস্টিয়ান পুলিসিচের গোলে সমতায় ফিরে মিলান। পর্তুগীজ কোচ পাওলো ফনসেকার অধীনে প্রথম দুই ম্যাচ থেকে মিলান মাত্র এক পয়েন্ট সংগ্রহ করেছে।