বাসস
  ১৩ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৫২

সাকিবের দুর্দান্ত বোলিং নৈপুন্যের ম্যাচে সমারসেটের কাছে হারলো সারে

লন্ডন, ১৩ সেপ্টেম্বর ২০২৪ (বাসস) : ১৪ বছর পর ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে খেলতে নেমে বল হাতে দারুন পারফরমেন্স করেছেন  বাংলাদেশের বাঁ-হাতি স্পিনার সাকিব আল হাসান। সমারসেটের বিপক্ষে ম্যাচে ৯ উইকেট শিকার করেন সারের হয়ে খেলতে নামা সাকিব। কিন্তু তারপরও  ম্যাচে সমারসেটের কাছে ১১১ রানের বড় ব্যবধানে হেরে গেছে সাকিবের  সারে।
টনটনে কাউন্টি চ্যাম্পিয়নশিপের ডিভিশন ওয়ানের চারদিনের ম্যাচে জয়ের জন্য ২২১ রানের টার্গেট পায় সারে।
জবাব চতুর্থ ও শেষ দিন সমারসেটের দুই স্পিনার জ্যাক লিচ ও আর্চি ভনের ঘূর্ণিতে ১০৯ রানে অলআউট হন সারে। দলের পক্ষে ওপেনার ডম সিবলি সর্বোচ্চ ৫৬ রান করেন।
প্রথম ইনিংসের মত দ্বিতীয় ইনিংসেও ব্যাট হাতে ব্যর্থ হন সাকিব। দ্বিতীয় ইনিংসে ৫ বল খেলে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভনের পুত্র আর্চি ভনের বলে আউট হন সাকিব। প্রথম ইনিংসে ২৪ বলে ১২ রান করেছিলেন তিনি। এই ইনিংসে সমারসেটের লিচ ও আর্চি ভন সমান ৫টি করে উইকেট নেন।
ম্যাচের প্রথম ইনিংসে ৯৭ রানে ৪ এবং দ্বিতীয় ইনিংসে ৯৬ রানে ৫ উইকেট নেন সাকিব।
প্রথম ইনিংসে সমারসেটের ৩১৭ রানের জবাবে ৩২১ রান করেছিলো সারে। দ্বিতীয় ইনিংসে ২২৪ রান করে সমারসেট।
সারের হয়ে একটি ম্যাচ খেলতে দীর্ঘদিন পর কাউন্টিতে যোগ দিয়েছিলেন সাকিব। জাতীয় দলের আসন্ন ভারত সফরকে সামনে রেখে শীঘ্রই বাংলাদেশ  শিবিরে  যোগ দিবেন সাকিব। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ এবং ৬ অক্টোবর থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।